নওগাঁয় মাঠে ধান কাটতে গিয়ে 'হিটস্ট্রোকে' কৃষকের মৃত্যু

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ০১ মে ২০২৪ ১৯:৪২ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

নওগাঁর আত্রাই উপজেলার শিমুলিয়া গ্রামের মাঠে  প্রচন্ড তাপদাহের মাঝে ইরিবোরো ধান কাটতে গিয়ে দুলাল উদ্দিন সরদার(৫৫) নামে এক  কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার(১মে) সকাল ৯টার দিকে এই ঘটনাটি ঘটে। আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রওশন হ্যাপি কৃষক দুলাল উদ্দিন সরদারের গরমে অসুস্থ হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। দুলাল উদ্দিন সরদার আত্রাই  উপজেলার শিমুলিয়া গ্রামের কশরত আলীর ছেলে।

গরমে অসুস্থ হয়ে মৃত দুলাল উদ্দিন সরদারের স্বজন ও আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রওশন হ্যাপি জানান,  কৃষক দুলাল উদ্দিন সরদার সকাল ৮টার দিকে তার বাড়ির কাছে মাঠে ধান কাটতে যান । ধান কাটার একপর্যায়ে সকাল পৌনে ৯টার দিকে তিনি অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে মাঠের মধ্যে পরে যান। তাকে মাঠ থেকে উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কতব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রওশন হ্যাপি জানান, কৃষক দুলালকে হাসপাতালে মৃত অবস্থায় পাওয়া যায়। তিনি  সম্ভবত মাঠের মধ্যে ই মারা যান। মৃত কৃষক  দুলাল সরদারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন এই প্রচন্ড গরমের কারনে অসুস্থ হয়েই তার মৃত্যু হয়েছে বলে আমাদের ধারনা। তার লো পেশার ছিলো বলেও জানান স্বজনরা। 

গত ৩ সপ্তাহ ধরে চলমান তাপপ্রবাহে জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মঙ্গলবার জেলার বদলগাছি আবহাওয়া অফিসে সব্বোচ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.০২ ডিগ্রী সেল সিয়াস।