স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বগুড়ায় ছাত্রলীগের পদযাত্রা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০৬ মে ২০২৪ ১৬:২১ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ১৯ বার।

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বগুড়ায় পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে ছাত্রলীগ। বিশ্বব্যাপি চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং হত্যাযজ্ঞ বন্ধ করতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগ কর্মসুচি পালন করেছে। সোমবার বেলা ১১টার দিকে কলেজ চত্বর থেকে পদযাত্রা বের হয়ে শেরপুর সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ ক্যাম্পাসে সমাবেশ অনুষ্ঠিত হয়। সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়। বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান গালিব প্লাবন, সাবেক সহ-সম্পাদক জেমি পোদ্দার, শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি উত্তম, ছাত্রলীগ নেতা মাশরুক আল রহমান অরিত্র, আপন, জুবায়ের, মেহেদী ও শাহেদ প্রমুখ।

 
সমাবেশে বক্তারা বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থীসমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকেরা আন্দোলন করছেন। এ আন্দোলনে সংহতি প্রকাশ করেছে ছাত্রলীগ। ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ধ্বংস করছে পুরো গাজাকে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। ইসরাইল যে গণহত্যা চালিয়েছে আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তির দাবি জানাই।

 

এর আগে পদযাত্রায় ফ্রি ফ্রি প্যালেস্টাইন-স্টপ জেনোসাইড, স্বৈরাচার নিপাত যাক-ফিলিস্তিন মুক্তি পাক, উই ওয়ান্ট জাস্টিস-জয় জয় ফিলিস্তিন, ফ্রম দ্য রিভার টু দ্য সি-প্যালেস্টাইন উইল বি ফ্রি ইত্যাদি স্লোগান দিতে থাকেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে একই দাবিতে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ এবং বগুড়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরাও পদযাত্রা ও সমাবেশ করে।