বগুড়ায় প্রিসাইডিং অফিসারসহ দুই সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০৮ মে ২০২৪ ১৪:০১ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৫৫ বার।

বগুড়ার গাবতলী উপজেলার সোনারায় উচ্চ বিদ্যালয়কেন্দ্রে দুটি বুথে জাল ভোট দেওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার (৮ মে) দুপুর ১২টার দিকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। একই অভিযোগে  প্রিসাইডিং অফিসার এ টি এম আমিনুল ইসলামকেও অব্যাহতি দেওয়া হয়েছে। তার পরিবর্তে বগুড়া সৈয়দ আহম্মেদ কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রফিককে দায়িত্ব দেওয়া হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম জাকির হোসেন৷

 

দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া দুই কর্মকর্তা হলেন, হাফিজার রহমান ও  আব্দুল মোত্তালিব।

 

 

বুধবার সকাল ১০টায় কেন্দ্রে এসে দেখা যায়,  প্রায় তিন থেকে চার সারি পুরুষ ভোটার দাঁড়িয়ে ছিলেন। তবে ওপরে ভোট কক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের অলস বসে থাকতে দেখা যায়। পরে প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে দেখা যায় তাদের কক্ষের দরজা বাইরে থেকে আটকানো। পরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাদিয়া আফসানা রিমার নেতৃত্বে মোবাইল কোর্ট এসে ঘটনার সত্যতা পায়। পরে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় এবং এদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে বলে মোবাইল কোর্ট জানায়। 

 

এদিকে, সহকারী প্রিসাইডিং অফিসারদের দাবি, ১০ থেকে ১৫ জন অজ্ঞাত ব্যক্তি এসে তাদের কাছ থেকে ব্যালট বই ছিনিয়ে নেয়। এ ব্যাপারে প্রিসাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী