বগুড়ায় বৈদ্যুতিক মিটার চুরি চক্রের সদস্য গ্রেপ্তার

ধুনট( বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ০৮ মে ২০২৪ ১৯:৫৪ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ৩৫ বার।

বগুড়ার ধুনট উপজেলায় চিরকুট লিখে বৈদ্যুতিক মিটার চুরি চক্রের সদস্য একাধিক মামলার আসামী আক্কাস আলীকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে ধুনট থানা থেকে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। তার কাছ থেকে মিটার চুরির পর কথা বলা এবং আর্থিক লেনদেন করা মোবাইল ফোন জব্দ করা হয়েছে। আক্কাস আলী বগুড়ার কাহালু উপজেলার দক্ষিন জানগ্রামের আজিম উদ্দিনের ছেলে।

 

থানা সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকা থেকে বৈদ্যুতিক মিটার চুরি করে একটি মোবাইল নম্বর লিখে চিরকুট ফেলে আসে সংঘবদ্ধ চক্র। যোগাযোগ করলে মিটার ফেরত দেয়ার শর্তে গ্রাহকের কাছে টাকা চাওয়া হয়। বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পাঠানোর পরপরই মিটার কোথায় আছে তা গ্রাহককে বলে দেয় তারা। তারই ধারাবাহিকতায় ২ মে উপজেলার বিষ্ণুপুর গ্রামের সেলিম রেজার চালকল থেকে একটি মিটার চুরি করে বিকাশের মাধ্যমে ৬ হাজার টাকা হাতিয়ে নেয় এই চক্রের সদস্যরা।

 

এ ঘটনায় সেলিম রেজা বাদি হয়ে চোর চক্রের মোবাইল নম্বর উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মোবাইল নম্বরের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় মঙ্গলবার রাতে নিজ বাড়ি থেকে আক্কাসকে গ্রেপ্তার করা হয়। আক্কাস আলীর বিরুদ্ধে মিটার চুরির ৪টি মামলা রয়েছে।

 

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, এই চক্রটি বগুড়া ও নাটোর জেলার বিভিন্ন এলাকা থেকে বৈদ্যুতিক মিটার চুরি করে বিকাশ বা নগদের মাধ্যমে গ্রাহকের টাকা হাতিয়ে নেয়। তথ্যপ্রযুক্তির সহায়তায় পুরো চক্রটিকে সনাক্ত করেছি। তাদের গ্রেফতারের জন্য পুলিশ কাজ করছে।