বগুড়ায় রবিনের এজেন্টকে এক বছরের জেল

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ০৮ মে ২০২৪ ১৯:৫৬ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৪৩৩ বার।

বগুড়ার গাবতলীতে জাল ভোট দেওয়ার অভিযোগে আনারস প্রতীকের প্রার্থী রফি নেওয়াজ খান রবিনের এজেন্টকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার বিকালে গাবতলী থানায় আদালত বসিয়ে এ রায় দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাদিয়া আফসানা রিমা। 

 

দণ্ডিত ওই ব্যক্তির নাম এমদাদ আলী৷ তিনি গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের মাঝপাড়া কুসুমকলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনারস প্রতীকের এজেন্ট ছিলেন। এসব তথ্য নিশ্চিত করেছেন গাবতলী মডেল থানার ইন্সপেক্টর( তদন্ত) আব্দুস শুকুর। 

 

পুলিশের এই কর্মকর্তা জানান,  ভোটগ্রহণের সময় বেলা ১২ টার দিকে মাঝপাড়া কুসুম কলি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে আনারস প্রতীক প্রার্থীর এজেন্ট এমদাদকে আটক করে পুলিশ। এই সময় তার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা ও আনারস প্রতীকে সিল দেওয়া ৯০০ টি ব্যালট জব্দ করা হয়। সাথে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহজাহান আলীকেও আটক করে পুলিশ। হাতেনাতে গ্রেফতারের পর প্রায় ৩০০ টি জাল ভোট বাক্সে ফেলানোর অভিযোগ স্বীকার করেন ওই প্রিজাইডিং কর্মকর্তা।

 

 

তিন আরও জানান,  জাল ভোটে দেওয়ার অভিযোগে আটক প্রিজাইডিং অফিসার শাজাহান ও এমদাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের হচ্ছে। এছাড়াও এমদাদের কাছ থেকে সিল দেওয়া ব্যালট পাওয়ায় বিচারক এক বছরের কারাদন্ড দিয়েছেন।