| প্রচ্ছদ

শ্রীলংকায় উড়ে গেল বাংলাদেশএদল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২১ বার। প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯ ।

দুই টেস্টের (তিন দিনের ও চার দিনের) সিরিজে শ্রীলংকা 'এ' দলের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ 'এ' দল। জাতীয় দলের ছায়াদল গিয়েও শ্রীলংকা 'এ' দলের বিপক্ষে ঠিক ভালো ক্রিকেট খেলতে পারেনি বাংলাদেশ। তারপরও সিরিজ না হারায় আক্ষেপ খুব একটা নেই। কিন্তু ওয়ানডে সিরিজের শুরুতে লংকান 'এ' দলের কাছে উড়ে গেল বাংলাদেশ 'এ' দল। প্রথম ৫০ ওভারের ম্যাচে বাংলাদেশ 'এ' দল হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে ২৪.১ ওভার থাকতে।

বাংলাদেশ 'এ' দল শুরুতে ব্যাট করতে নেমে ৩৩.৩ ওভারে ১১৬ রান তুলে অলআউট হয়ে যায়। অথচ এই দলের আট ক্রিকেটার খেলেছেন জাতীয় দলের হয়ে। একজন জাতীয় দলে ডাক পেলেও তার ম্যাচ খেলা হয়নি। তারাই শ্রীলংকার অখ্যাত 'এ' দলের বিপক্ষে উড়ে গেল। যে দলের তিন-চারজন ক্রিকেটার চারটা-পাঁচটা করে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ দলের হয়ে কোন ব্যাটসম্যান শ্রীলংকা 'এ' দলের বোলারদের বিপক্ষে দাঁড়াতেই পারেননি। ওপেনার সাইফ হাসান ৩২ রান করেন। অন্য ওপেনার মোহাম্মদ নাঈম ফিরে যান ২ রান করে। তিনে নামা নাজমুল শান্ত করেন ২৪ রান। বাংলাদেশ 'এ' দলের নেতৃত্ব পাওয়া মোহাম্মদ মিঠুন ৪৫ বলে ২১ রান করেন। আনামুল ও আরিফুল হক করেন ৫ করে রান। ঘরের মাঠে ত্রিদেশীয় টি-২০ সিরিজে চমক দেখানো আফিফ হোসেন আউন হন ১১ রান করে।

জবাব দিতে নামা শ্রীলংকা 'এ' দল শুরুর ৫ রানে প্রথম উইকেট হারায়। দ্বিতীয় উইকেট পড়ে ২১ রানে। এরপর তারা তৃতীয় উইকেট হারায় ৫১ রানে। ওই শেষ। প্রিয়ঞ্জন ৫০ এবং প্রিয়মল পেরেরা ২৪ রান করে ম্যাচ জিতে ফেরেন। তার আগে কামিন্দু মেন্ডিস করেন ২৩ রান। শ্রীলংকা 'এ' দলের হয়ে প্রিয়ঞ্জন ফিফটির পাশাপাশি ৪.৩ ওভারে ১০ রান দিয়ে নেন ৪ উইকেট। এছাড়া চামিকা করুনারত্নে নেন ২ উইকেট। বাংলাদেশের হয়ে আবু হায়দার, আবু জায়েদ এবং মেহেদি রানা একটি করে উইকেট নেন।

মন্তব্য