| প্রচ্ছদ

আবরার স্মরণে সরঃ আঃ হক কলেজ ছাত্রলীগের শোক র‍্যালী

দোস্ত আউয়াল
পঠিত হয়েছে ১৩৫ বার। প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯ ।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণে বগুড়ায় শোক র‍্যালী করেছে ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা ১২ টায় সরকারি আজিজুল হক কলেজ  শাখা ছাত্রলীগ ওই আয়োজন করে। ছাত্রলীগ স্ট্যান্ড থেকে শোক র‍্যালী শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বটতলায় এসে এক সংক্ষিপ্ত সমাবেশ আয়োজিত হয়৷ শোক র‍্যালী ও সমাবেশে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফের পরিচালনায় জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস,সাধারণ সম্পাদক অসীম কুমার রায় উপস্থিত ছিলেন।

সমাবেশে দেওয়া বক্তব্যর সময় বক্তারা বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশকারী কিছু কতিপয় বখাটেরা ছাত্রলীগে প্রবেশ করে আমাদের ঐতিহ্যবাহী এই সংগঠনের সুনাম নষ্ট করছে। ইতিমধ্যে অপরাধীদের সবাইকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীও সকল অপরাধীকে গ্রেফতারও করেছে৷ বাংলাদেশ ছাত্রলীগ এই হত্যাকান্ডে জড়িত সবার বিচার চায়। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন অপরাধী যে হোক ছাড় বাপার কোন সুযোগ নেই।

বক্তারা প্রধানমন্ত্রী শেখা হাসিনার প্রতি আস্থা রাখার আহব্বান জানিয়ে বলেন, কিছু কুচক্রী মহল সুযোগ নেওয়ার চেষ্টা করবে। আবরার ফাহাদের হত্যার সুষ্ট বিচার নিশ্চিতের জন্য আমাদের সবাইকে এই সব অপশক্তিকে প্রতিহত করতে হবে। ওই সময় বগুড়া জেলা ও কলেজ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান।

সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য