| প্রচ্ছদ

সাশ্রয়ী উপায়ে উন্নত স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনন্য উদাহরণ -এমপি হাবিব

আমিনুল ইসলাম শ্রাবণ. ধুনট (বগুড়া)
পঠিত হয়েছে ৩২ বার। প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯ ।

বগুড়া- ৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা হাবিবর রহমান এমপি বলেছেন, সাশ্রয়ী উপায়ে উন্নত স্বাস্থ্যসেবায় বাংলাদেশ এখন অনন্য উদাহরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেকসই রাজনৈতিক প্রতিশ্রুতির ফলেই মা ও শিশু স্বাস্থ্য, সম্প্রসারিত টিকাদান কর্মসূচি, কম খরচের উদ্ভাবনী প্রযুক্তির বাস্তবায়ন, মাঠকর্মীদের নিরবিচ্ছিন্ন সংযোগ স্থাপন, কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা, সরকারি ও বেসরকারি সংস্থার পারস্পরিক সহযোগিতা ও সমন্বয় বৃদ্ধি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যাপক ব্যবহার দেশের স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন এনে দিয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টায় ধুনট কল্যাণ সমিতির উদ্যোগে ধুনট সরকারি এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ফ্রি বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধুনট কল্যাণ সমিতির সভাপতি প্রফেসর সাম্স-উল-আলম জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডাঃ জাকির হোসেন, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ্, ধুনট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, ধুনট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. মোজাম্মেল হক, উপদেষ্টা হায়দার আলী হিন্দোল, সহসভাপতি এ্যাড. খোদা বকস তালুকদার, আব্দুর রউফ, যুগ্ম সাধারন সম্পাদক রেজা খাঁন, শাহীন কাদির, সাংগঠনিক সম্পাদক আনিছুল হক টিটু, সহসাংগঠনিক সম্পাদক কাওছার হামিদ রুবেল, ক্রীড়া সম্পাদক আশিকুর রহমান তুহিন, সদস্য আলী হাসান সুফল, ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাহাদুর আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু ছালেহ স্বপন।

উল্লেখ্য, ফ্রি মেডিকেল ক্যাম্পে ১৯জন বিশেষজ্ঞ চিকিৎসক মেডিসিন, হৃদরোগ, গাইনী এন্ড অবস, সার্জারী, শিশু, অর্থপেডিক্স, নাক কান ও গলা, চর্ম ও যৌন, বক্ষব্যাধী, কিডনী ও গ্যাস্ট্রো ও লিভার বিভাগের রোগীদের চিকিৎসাসেবা প্রদান করেন। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই কার্যক্রমে প্রায় ২হাজার রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ঔষধ চিকিৎসাসেবা দেয়া হয়। 
 

মন্তব্য