| প্রচ্ছদ

বগুড়া ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২৮৬ বার। প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯ ।

বগুড়া ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে সাবেক শিক্ষক-শিক্ষার্থীদের প্রাণোচ্ছল পদচারণায় মিলনমেলায় পরিণত হয়েছিল বিদ্যালয় প্রাঙ্গণ। 
১৯৩৪ সালে ইয়াকুব আলীর হাতে  প্রতিষ্ঠিত বিদ্যালয়টি  দীর্ঘ ৮৫ বছর ধরে এগিয়ে চলেছে সগৌরবে। এই বিদ্যালয়ে লেখাপড়া করে সরকারি , বেসরকারি গুরুত্বপূর্ণ পদে গিয়েছেন অনেকেই।

 
দিনব্যাপী পুনর্মিলনীর শুরুতে সকালে বিদ্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয়ে এসে শেষ হয়। সকালের নাস্তা শেষে বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত চলে আলোচনা ও স্মৃতিচারণা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহদত হোসেনের সভাপতিত্বে  অনুষ্ঠানে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ে পরিচালনা পর্ষদের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। স্মৃতিচারণ পর্বে প্রাক্তন শিক্ষকমণ্ডলী এবং  ১৯৫৬ থেকে শুরু করে বর্তমান ব্যাচের শিক্ষার্থীরা তাদের কাটানো  স্মৃতি সবার মাঝে তুলে ধরেন। 


 নামাজ ও দুপুরের খাবারের বিরতির পর বিকেলে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন প্রাক্তন শিক্ষক এবং শিক্ষার্থীরা  । এর পর শুরু হয় বাউল গান। যেখানে স্থানীয় শিল্পীরা বিভিন্ন ধরণের বাউল গান পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখেন। 


সন্ধ্যায় ছিল মনোমুগ্ধকর আতশবাজি। তারপর অতিথি শিল্পীদের অংশগ্রহণে চলে মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান। সব শেষে আকর্ষনীয় ডি জে  পরিবেশনের মধ্য দিয়ে দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। 


আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, ‘২০১৩ সালে  প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। আর প্রথমের সফলতার উপর ভরসা করেই ২য় বারের মতো এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবার বিভিন্ন ব্যাচের প্রায় সাড়ে তিন শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে। 

মন্তব্য