| প্রচ্ছদ

আবরার হত্যাঃ বগুড়ার শেরপুরে ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা

শেরপর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২৪৮ বার। প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯ ।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যায়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বগুড়ার শেরপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ দলীয় কার্যালয় থেকে উপজেলা ও পৌর শাখা ছাত্রদলের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা। কিন্তু দলীয় কার্যালয় ত্যাগ করে ঢাকা-বগুড়া মহাসড়কে উঠার আগ মুহুর্তেই থানা পুলিশের বাধার মুখে পড়ে মিছিলটি। পরে দলীয় কার্যালয়ের সামনেই বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এর আগে পৌর শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাকারিয়া মাসুদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব শফিকুল আলম তোতা, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু, বিএনপি নেতা পিয়ার হোসেন পিয়ার, রফিকুল ইসলাম মিন্টু, হাসানুল মারুফ শিমুল, ফিরোজ আহম্মেদ জুয়েল, যুবদল নেতা আশরাফুদ্দৌলা মামুন, মোস্তাফিজুর রহমান নিলু, আবু রায়হান, জেলা ছাত্রদল নেতা এনামুল হক লায়ন, নাদিম মাহমুদ, মিল্লাত হোসেন, আরিফুল ইসলাম আরিফ, মামুনুর রশিদ আপেল, সোবাইদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, দেশে এখন ঘরে ও বাইরে কোথাও নিরাপত্তা নেই। শেখ হাসিনার সরকার জনগণের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। ফলে সামগ্রিকভাবে দেশে একটি অরাজকতা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এই হত্যাকা-ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, এরআগেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে তা পা ভেঙে দেওয়া হয়েছিল। কিছুদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। কিন্তু এসব ঘটনায় জড়িতদের কোনও বিচার হয়নি।
 

মন্তব্য