| প্রচ্ছদ

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৩২ বার। প্রকাশ: ১১ অক্টোবর ২০১৯ ।

‘কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা’ স্লোগানে বগুড়ায় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে শুক্রবার সকালে সদরের ঠেঙ্গামারা টিএমএসএস দাখিল মাদ্রসায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বগুড়া জেলা প্রশাসন এবং টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের সহযোগিতায় সভায় কন্যা শিশু দিবসের তাৎপর্য এবং শিশুদের সামনে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। তিনি বলেন, শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ করলেই হবেনা ধর্মীয় ও নৈতিক শিক্ষা গ্রহণের মাধ্যমে দেশের সেবায় নিজেদের নিয়োজিত করতে হবে। নারী-পুরুষের বৈষম্য সৃষ্টি না করে সমভাবে দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সের সভাপতি আব্দুর রহমান, টিএমএসএস এর পরিচালক  খোরশেদ আলম, টিএমএসএস হ্যান্ডিক্রাফটস্ এর ব্যবস্থাপনা পরিচালক জাকিয়া সুলতানা, রিলিজিয়াস কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানা, দাখিল মাদ্রাসার সুপার আমিনুর ইসলাম জুয়েল এবং শিশু ও যুব সংগঠক সঞ্জু রায়।

সভায় শিশুদের পক্ষে বক্তব্য রাখেন মার্জিয়া আক্তার সিফা ও সুমাইয়া খাতুন। হামদ্ ও নাতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শিশুদের অধিকার বিষয়ক নানা গুরুত্বপূর্ণ আলোচনা করা হয় এবং শিশুদের থেকে বিশেষ সেশনের মাধ্যমে তাদের ভাল-মন্দ সার্বিক দিক শোনা হয়। প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন টিএমএসএস দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল মান্নান, অটিস্টিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাঈদ যুবায়ের পিনু সহ প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী এবং ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ। আলোচনা সভা পরবর্তী সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম সমাপ্তি করা হয়।
 

মন্তব্য