| প্রচ্ছদ

ঢাকায় বাড়ি-ফ্ল্যাট ছাড়াও টেক্সাসে বাড়ি আছে মিজানের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৮ বার। প্রকাশ: ১১ অক্টোবর ২০১৯ ।

ভারতে পালানোর চেষ্টাকালে আটক ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মিজানের লালমাটিয়া কার্যালয়ে অভিযান চালিয়েছে র‌্যাব।

শুক্রবার সকালে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার একটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকায় নিয়ে আসে র‌্যাব। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, নগদ প্রায় তিন লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

এরপর বিকেলে মিজানকে ঢাকায় এনে লালমাটিয়ায় তার কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক, এক কোটি টাকার এফডিআর (ফিক্সড ডিপোজিট রিসিপ্ট) উদ্ধার করা হয়।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম দেশ রূপান্তরকে বলেন, মিজানকে আটকের সময় মৌলভীবাজার থেকে একটি আগ্নেয়াস্ত্র, নগদ তিন লাখ টাকা জব্দ করা হয়েছে।

তিনি বলেন, ঢাকার বাসা ও কার্যালয় থেকে তার স্বাক্ষর করা চেক, এক কোটি টাকার এফডিআর পাওয়া গেছে। ঢাকায় বাড়ি ও ফ্ল্যাটের পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি বাড়ি করেছেন। অথচ তার বৈধ আয় মাসে মাত্র ৩৬ হাজার টাকা। যেটা তিনি কাউন্সিলরের ভাতা হিসেবে পান।

সরওয়ার আলম বলেন, মিজানকে রাতেই শ্রীমঙ্গল পাঠিয়ে দেওয়া হবে। সেখানে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হবে। এছাড়া ঢাকায় মাদক ও মানি লন্ডারিং আইনে আলাদা মামলার করা হবে।

মন্তব্য