| প্রচ্ছদ

হাবিবর রহমান এমপি’র ফেসবুক আইডি হ্যাক!

আমিনুল ইসলাম শ্রাবণ. ধুনট (বগুড়া)
পঠিত হয়েছে ৭৯ বার। প্রকাশ: ১২ অক্টোবর ২০১৯ ।

বগুড়া- ৫ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা  হাবিবর রহমানের ব্যক্তিগত ‘ÔHabibar Rahman MPÕ ’ নামের ফেসবুক আইডি হ্যাক হয়েছে। শুক্রবার রাত থেকে আইডিটি হ্যাকাররা নিয়ন্ত্রণে নিয়েছে। শনিবার সকাল থেকে ফেসবুকে ওই আইডি খুঁজে পাওয়া যায়নি। 

এমপি হাবিবর রহমানের ব্যক্তিগত সহকারী কোরবান আলী মিলন জানান, ‘হাবিবর রহমান এমপি’ নামের ফেসবুক আইডি সংসদ সদস্য ব্যবহার করতেন। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড ও প্রচারনা, সাংসদের ব্যক্তিগত, সরকারি, রাজনৈতিক, সামাজিক কর্মকান্ডের তথ্য, ছবি ও ভিডিওচিত্র ওই আইডি থেকে শেয়ার করতেন।

শুক্রবার আনুমানিক রাত সাড়ে ১২টায় ‘হাবিবর রহমান এমপি’ নামের আইডিটি হ্যাকারদের দখলে চলে যায়। এসময় ওই আইডিতে প্রবেশের চেষ্টা করে সাংসদ ব্যর্থ হয়েছেন।

সংসদ সদস্য হাবিবর রহমান বলেন, অসৎ উদ্দেশ্যে আমার ফেসবুক আইডিটি হ্যাক করা হয়েছে। আমার সুনাম, খ্যাতি বা অন্য যে কোন ধরনের ক্ষতি সাধনের লক্ষ্যে কেউ এ কাজ করেছে।

এদিকে শনিবার সকাল থেকে ‘হাবিবর রহমান এমপি’ নামের আইডিটি ফেসবুকে খুঁজে পাওয়া যায় নি। এ ঘটনায় সাংসদের ব্যক্তিগত সহকারী কোরবান আলী মিলন শেরপুর থানায় সাংসদের পক্ষে সাধারণ ডাইরী করেছেন।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম সাধারণ ডাইরীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তথ্য-প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এ বিষয়েটি তদন্ত করা হবে। 
 

মন্তব্য