| প্রচ্ছদ

কবিকুঞ্জ পদক পাচ্ছেন বগুড়া লেখক চক্রের কবি শিবলী মোকতাদির

সংবাদ বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ৬৭ বার। প্রকাশ: ১২ অক্টোবর ২০১৯ ।

বাংলাদেশের ঐতিহ্যবাহি সাহিত্য সংগঠন কবিকুঞ্জ, রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৮ম জীবনানন্দ মেলা। আগামী ২৫ ও ২৬ অক্টোবর ২০১৯ রাজশাহী শাহ মখদুম কলেজে দুই দিনব্যাপি এই মেলা অনুষ্ঠিত হবে। জীবনানন্দ মেলার উদ্বোধন করবেন কবি মাকিদ হায়দার এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন। জীবনানন্দ মেলা উপলক্ষে ঘোষনা করা হয়েছে কবিকুঞ্জ পদক ও সম্মাননা। কবিতায় কবিকুঞ্জ পদক ২০১৯ পাচ্ছেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি প্রাবন্ধিক শিবলী মোকতাদির। ছোটকাগজ কবিকুঞ্জ সম্মাননা পাচ্ছেন অরণী সম্পাদক কবি মাহমুদ কামাল। কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এটা জানিয়েছেন। কবি শিবলী মোকতাদিরের প্রকাশিত গ্রন্থসমূহ-ধানের রচনা দিলে পত্রে (কাব্যগ্রন্থ), ছন্দের নান্দনিক পাঠ (প্রবন্ধগ্রন্থ), নিষিদ্ধ পুষ্টির কোলাহল (কাব্যগ্রন্থ), সোনার কার্তুজ (কাব্যগ্রন্থ), রৌদ্রবঞ্চিত লোক (মুক্তগদ্য), ব্যবহারিক বিস্ময় (কাব্যগ্রন্থ), দুর্ভিক্ষের রাতে (কাব্যগ্রন্থ), কায়া ও কৌতুকী (কাব্যগ্রন্থ), ছন্দকথা (প্রবন্ধগ্রন্থ)। উল্লেখ্য যে, তার জন্ম বগুড়ায় ১৯৬৯ সালের ১১ জুন। 

কবিতায় কবিকুঞ্জ পদক ২০১৯ পাওয়ায় বগুড়া লেখক চক্রের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন সংগঠনের উপদেষ্টা কবি বজলুল করিম বাহার, কবি মুহম্মদ শহীদুল্লাহ, সংস্কৃতজন আতিকুর রহমান মিঠু, শিশু সংগঠক এ্যাড. পলাশ খন্দকার, কথাসাহিত্যিক পিয়াল খন্দকার এবং সাংবাদিক জি এম সজল, সভাপতি ইসলাম রফিক, সহ-সভাপতি হাবীবুল্লাহ জুয়েল, সাধারণ সম্পাদক কামরুন নাহার কুহেলী, সহ-সাধারণ সম্পাদক হাদিউল হৃদয়, গণ-সংযোগ সম্পাদক প্রতত সিদ্দিক, অর্থ সম্পাদক আল আমিন মোহাম্মদ, আসর পরিচালনা সম্পাদক এস এম আনিছুর রহমান, নির্বাহী সদস্য আমির খসরু সেলিম, সারমীন সীমা, আফসানা জাকিয়া এবং আব্দুল মতিন।

এছাড়াও অভিনন্দন জানিয়েছেন কবি শোয়েব শাহরিয়ার, কথাসাহিত্যিক সাজাহান সাকিদার, কবি খৈয়াম কাদের, কবি মতিয়ার রহমান, গল্পকার আব্দুল্লাহ ইকবাল, গল্পকার কবীর রানা, কবি পান্না করিম, কবি এমরান কবির, কবি মাহমুদ শাওন, কবি মামুন রশীদ, কবি বিধান সাহা, কবি অচিন্ত্য চয়ন, কবি আহমেদ জুয়েল প্রমুখ।
 

মন্তব্য