| প্রচ্ছদ

ট্রাম্প আমার কোন ক্ষতি করতে পারবে না: বাইডেন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার। প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯ ।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন তাকে অবমাননা করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া বক্তব্যের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি ট্রাম্পকে উদ্দেশ্য করে বলেন, অশালীন ভাষায় আক্রমণ করে আমাকে নির্বাচনি মাঠ থেকে বিতাড়ন করা যাবে না। খবর দ্যা ওয়াশিংটন পোস্টের 

এক টুইটার বার্তায় শনিবার বাইডেন লিখেছেন, অবমাননাকর বক্তব্য দিয়ে ট্রাম্প আমার বা আমার পরিবারের কোন ক্ষতি করতে পারবে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার রাতে মিনিয়াপোলিস শহরে এক বক্তৃতায় অত্যন্ত অশোভন ভাষায় জো বাইডেনকে আক্রমণ করেন। তার ভাষা এতটা জঘন্য ছিল যে, বেশিরভাগ গণমাধ্যম তা উল্লেখ করা থেকে বিরত থেকেছে।

তবে ট্রাম্প ওই বক্তৃতায় জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনকে ১৫০ কোটি ডলার ঘুষ গ্রহণের দায়ে অভিযুক্ত করে বলেন, তোমার বাবা কখনোই ভালো সিনেটর ছিল না।

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের টেলিফোনে কথোপকথনের জের ধরে মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রক্রিয়া শুরু করেছে মার্কিন প্রতিনিধি পরিষদ।

ওই টেলিফোনালাপে হান্টার বাইডেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য ইউক্রেনের প্রেসিডেন্টের ওপর প্রবল চাপ প্রয়োগ করেন ট্রাম্প। হান্টার বাইডেন ইউক্রেনের একটি বৃহৎ গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

মন্তব্য