| প্রচ্ছদ

আন্তর্জাতিক উৎসবে জয়া

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯ ।

কলকাতার একের পর এক সিনেমায় অভিনয় করছেন জয়া আহসান। সেই ধারাবাহিকতায় আবারও নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। ‘অর্ধাঙ্গিনী’ নামের এই সিনেমাটি পরিচালনা করবেন কলকাতার জনপ্রিয় পরিচালক কৌশিক গাঙ্গুলি। ‘অর্ধাঙ্গিনী’ ছবিকে বলা হচ্ছে নারীপ্রধান সিনেমা। জানা যায়, ২৩ অক্টোবর থেকে শুরু হবে ছবির শুটিং। 

এদিকে ভারতের দুই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে জয়ার দুই সিনেমা। ‌‘২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ নির্বাচিত হয়েছে জয়া আহসান অভিনীত কলকাতার ছবি ‘বিনিসুতোয়’। অপরদিকে ‌‘৫০তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া, গোয়া’-তে অংশ নিচ্ছে জয়া অভিনীত সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’। আগামী ৬ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত থিরুভানানথাপুরমে অনুষ্ঠিত হবে কেরালা উৎসব। প্রতিবছর এতে ‘ইন্ডিয়ান সিনেমা নাও’ বিভাগে বিভিন্ন ভাষার সেরা সাতটি ভারতীয় ছবি মনোনয়ন পায়। বাংলা ভাষার ছবি হিসেবে ‘বিনিসুতোয়’ নির্বাচিত হয়েছে।

জানা যায়, চলতি বছর উৎসবে ‘বিনিসুতোয়’র পাশাপাশি আরও সুযোগ পেয়েছে ‘হেল্লারো’ (গুজরাটি), ‘মাই ঘাট’ (মারাঠি), ‘লেওদুহ’ (খাসি), ‘দ্য ফিউনেরাল’ (হিন্দি), ‘আনন্দি গোপাল’ (মারাঠি) ও ‘অ্যাক্সোন’ (হিন্দি)।

প্রসঙ্গত, ‘বিনিসুতোয়’ ছবিতে জয়া ছাড়াও আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ি ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ। অন্যদিকে ‘এক যে ছিল রাজা’-তে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত, রাজনন্দিনী পাল, জয়া আহসান, অনির্বাণ ভট্টাচার্য, অপর্ণা সেনসহ অনেকে।

মন্তব্য