| প্রচ্ছদ

ডিবির অভিযান

বগুড়ায় ছিনতাই হওয়া লক্ষাধিক টাকা উদ্ধারঃ গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৯০ বার। প্রকাশ: ১৪ অক্টোবর ২০১৯ ।

বগুড়ার মহাস্থানে ৬ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত চলা অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলেন-  জেলার কাহালু উপজেলার বিষাবড়গাছা এলাকার যথাক্রমে রফিকুল ইসলামের ছেলে মনোয়ারুল ইসলাম রাকিব(২২), মৃত হায়দার আলীর ছেলে নজরুল ইসলাম(২৫), নুরুল ইসলামের ছেলে নাছিম আহম্মেদ নয়ন এবং শিবগঞ্জ উপজেলার পলিগাতি এলাকার তোজাম মণ্ডলের ছেলে তরিকুল ইসলাম ওরফে আতিক(২১)।

এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত দেড় লাখ টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত দুইটি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

ডিবির ওসি আছলাম আলী জানান, গত ৩ অক্টোবর শিবগঞ্জের ছানিয়ানপাড়া এলাকার আলু ব্যবসায়ী মোসাদ্দেক হোসেন তার  চাচা সাজুকে নিয়ে বিকালে ব্যাংক থেকে  ৬ লাখ ২০ হাজার টাকা নিয়ে মোটরসাইকেল যোগে ফিরছিলেন। এর মধ্যে বগুড়া- রংপুর মহাসড়কে মহাস্থান ব্রিজের উত্তর পাশে মাঝিপাড়া এলাকায় তারা পৌছালে অপর একটি মোটরসাইকেল ৩জন ছিনতাইকারী গতিরোধ। এর পর মোসাদ্দেক হোসেনের মোটর সাইকেল ধাক্কা দিয়ে তারা ফেলে দেয় এবং টাকার ব্যাগ তারা নিয়ে পালিয়ে যায়।

এই ঘটনার  পরেরদিন মোসাদ্দেক হোসেন বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করে। সেই প্রেক্ষিতে তাদের ডিবি টিম ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান শুরু করে।

তিনি আরও জানান, বিভিন্ন কৌশলে ছিনতাইকারীদের মূল হোতা তরিকুল ইসলাম আতিককে গ্রেফতার করে। আতিকের দেয়া স্বীকারোক্তি এবং তথ্যের ভিত্তিতে অপর তিন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।

ছিনতাইকারী দলের ৫ জনের মধ্যে মনোয়ারুল ইসলাম রাকিব ১ লাখ ৮০ হাজার  এবং  ১ লাখ ১০ হাজার করে যথাক্রমে নজরুল ইসলাম, নাছিম আহম্মেদ নয়ন এবং  তরিকুল ইসলাম আতিক ভাগ করে নেয়।

ডিবির ওই অভিযানে ছিনতাইকারীদের গ্রেফতারের পর আতিকের বাড়ি থেকে ৮০ হাজার, মনোয়ারুল ইসলামের  থেকে ৪০ হাজার টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত জিকসার মোটরসাইকেল এবং নাছিমের থেকে ৩০ হাজার টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত পালসার মোটর সাইকেল উদ্ধার করা হয়। অপর দুই ছিনতাইকারীকে গ্রেফতারে ডিবি পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি আছলাম আলী।

মন্তব্য