| প্রচ্ছদ

বগুড়ায় বিশ্ব খাদ্য দিবস ক্যাম্পেইনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৯ ।

খাদ্য অধিকার বাংলাদেশ বগুড়া জেলা কমিটির আয়োজনে বগুড়ায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের খোকন পার্ক হতে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বগুড়া পৌরসভা প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়।


র‌্যালী পরবর্তী পৌরসভার সভাকক্ষে খাদ্য অধিকার বাংলাদেশ বগুড়া জেলা কমিটির সভাপতি আবু হাসনাত সিদ্দিকীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) সোহেল মো: শামসুদ্দীন ফিরোজ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের অনেক দেশের তুলনায় খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার দিক থেকে অনেক এগিয়ে। যুগের সাথে তাল মিলিয়ে মাটির পরিস্থিতি এবং দেশ-বর্হিবিশ্বের চাহিদা অনুযায়ী আমাদের কৃষিকে এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সেই সাথে খাদ্যে ভেজাল মোকাবেলা করতে তিনি সকলকে আরো সচেতন হওয়ার আহবান জানান এবং যেকোন প্রয়োজনে তিনি সাধারণ মানুষদের কৃষি বিভাগের সাথে যোগাযোগ করার অনুরোধ জ্ঞাপন করেন তার বক্তব্যে। সভায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় থাকা খাদ্য অধিকার বাংলাদেশ বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহফুজ আরা মিভা।

কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সঞ্জু রায়ের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহর সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, জেলা পুলিশের প্রতিনিধি সদর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আবুল কালাম আজাদ এবং রাজাবাজার আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ। এছাড়াও সভায় মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন কৃষিবিদ রফিকুল ইসলাম, এ্যাড. মনোয়ারা খাতুন সোহানা, সাবেক কমিশনার কানিজ রেজা ও বিউটি, সাংস্কৃতিক কর্মী নিভা সরকার পূর্ণিমা, ডেন্টিস্ট মোশাররফ হোসেন, রতন কুমার রায়, আবু বক্কর সিদ্দিক, ইয়ূথ লিডার রিমন প্রামানিক প্রমুখ।

সভা পরবর্তী জেলা প্রশাসকের কার্যালয়ে খাদ্য অধিকার আইন চেয়ে এবং সারাদেশে সকলের খাদ্যের অধিকার নিশ্চিতের লক্ষে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
 

মন্তব্য