| প্রচ্ছদ

বগুড়ার নেকটারে অ্যাড্ভান্সড সার্টিফিকেট কোর্স অন কম্পিউটার ট্রেনিং ৫২ তম ব্যাচের উদ্ধোধন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২০ বার। প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯ ।

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) বগুড়ায় ৬ মাস মেয়াদী অ্যাড্ভান্সড সার্টিফিকেট কোর্স অন কম্পিউটার ট্রেনিং ৫২ তম ব্যাচের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নেকটার বগুড়ার উপ-পরিচালক মুহাঃ মাহমুদুর রহমান এর সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠিত হয়। 

এসময় নেকটার বগুড়ার পরিচালক শাফিউল ইসলাম (উপ-সচিব) বলেছেন, বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এখন তথ্য প্রযুক্তিতে অনেক এগিয়ে। ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দিতে তরুণ প্রজন্মের সকলকে এখন থেকেই তথ্য-প্রযুক্তি ভিত্তিক গবেষণা ও কম্পিউটারে সম্পূর্ণ পারদর্শিতা অর্জনের মাধ্যমে নিজেদের প্রস্তুত হওয়ার আহবান জানান তিনি।

সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রশিক্ষণ বিভাগের কর্মকর্তা জয়নাল আবেদীন। উদ্বোধনী অনুষ্ঠানে ৫২ তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সঞ্জু রায়, আল আহাদ বিন বারী ও মাছুমা হক। প্রতিষ্ঠানের সহকারী প্রশিক্ষক খোদেজা বেগমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সারাদেশে স্বনামধন্য কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী হিসেবে নেকটারের বিভিন্ন কার্যক্রম এবং প্রশিক্ষণের নিয়মাবলী নিয়ে বিস্তর ধারণা প্রদান করা হয় প্রশিক্ষণার্থীদের।

মন্তব্য