| প্রচ্ছদ

বগুড়া-রংপুর রুটে বিআরটিসির দোতলা বাস

অরুপ রতন শীল
পঠিত হয়েছে ২০২ বার। প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯ ।

বগুড়া-রংপুর রুটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) যাত্রীবাহী দোতলা বাস সার্ভিস চালু করা হয়েছে। গত ৩ অক্টোবর থেকে চালু হওয়া এই সার্ভিসটি কয়েকদিনের মধ্যেই যাত্রীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। 

বিআরটিসির বগুড়া বাস ডিপোর ব্যবস্থাপক ওমর ফারুক মেহেদী 'পুণ্ড্রকথাকে ' বলেন, 'শুরুতে ৪ টি দোতলা বাস দিয়ে এই সার্ভিস চালু করা হয়েছে। বাসগুলো প্রতিদিন বগুড়ার বনানী থেকে যাত্রা শুরু করে মোকামতলা, গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী, পীরগঞ্জ, মিঠাপুকুর এবং রংপুর পর্যন্ত চলাচল করছে।'

ওমর ফারুক মেহেদী আরও বলেন, 'প্রতিদিন সকাল সাড়ে ৬ টা এবং সাড়ে ৭ টায় দুটি বাস বগুড়া থেকে রংপুর উদ্দেশে এবং অপর দুটি বাস বিকাল সাড়ে ৩ টা এবং সাড়ে ৪টায় রংপুর থেকে বগুড়ার উদ্দেশে যাত্রা শুরু করছে। এ ছাড়া শিগগিরই আরও কিছু বাস এই রুটে সংযোজন করা হবে বলে জানান তিনি।'

সুযোগ সুবিধা নিয়ে জিজ্ঞাসা করলে তিনি জানান, স্বল্প খরচে বগুড়া থেকে রংপুর এবং রংপুর থেকে বগুড়ায় যাতায়াত করেছে যাত্রীরা। দোতলা বাসের আসন সংখ্যা নিচে ৩২টি ও উপরে ৪৩ টিসহ মোট ৭৫টি। এছাড়াও প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধাদের জন্য রয়েছে সংরক্ষিত আসন।

দ্বিতল বাস সার্ভিস চালুর ব্যাপারে জিজ্ঞাসা করলে যাত্রীরা অনেকেই সন্তোষ প্রকাশ করেছেন। এই সার্ভিসে বাসের সংখ্যা দ্রুত বৃদ্ধি করার দাবিও জানান তারা।

মন্তব্য