| প্রচ্ছদ

নওগাঁর পোরশায় প্রাথমিক স্কুলের রাস্তায বেড়া দিয়ে দখল

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯ ।

নওগাঁর পোরশা উপজেলার তেঁতুলিয়া ইউপির সহড়ন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের একটি মাত্র রাস্তা কলা গাছ লাগিয়ে বেড়া দিয়ে দখল করে নেয়া হয়েছে। ওই রাস্তা দিয়ে শুধু বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাই নয়,পাশের আমনারায়ন গ্রামের বসবাসরত সহস্রাধিক আদিবাসী নারী-পুরুষও চলাচল করে আসছিল । গত বুধবার স্থানীয় এক আওয়ামী লীগ কর্মী রাস্তাটি দখল করেছেন বলে অভিযোগ উঠেছে।
জানা গেছে উপজেলার সহড়ন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রায় ৩০বছর পূর্বে প্রতিষ্ঠা করা হয়েছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষক,শিক্ষার্থী ও আদিবাসীপাড়ার লোকজনসহ ওই রাস্তাটি দিয়ে চলাচল করে আসছেন। হঠাৎকরে গত বুধবার দিনের বেলায় প্রকাশ্যে স্থানীয় আকবর আলী নামের এক আওয়ামী লীগের কর্মী রাস্তাটি কলা গাছ লাগিয়ে এবং বাঁশের বেড়া দিয়ে রাস্তাটি দখল করে নিয়েছেন। বর্তমানে রাস্তাটি দিয়ে রিকশা ভ্যান জাতীয় কোন গাড়ি যাতায়াত করতে পারছে না। শুধু পায়ে হাটার জন্য সামান্য কিছু জায়গা দিয়ে লোকজন কোনভাবে চলাচল করছে। এব্যাপারে আকবর আলী বলেন জায়গাটি তাদের পৈত্রিক সুত্রে পাওয়া,তাই দখল করা হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন এতদিন জায়গাটির প্রয়োজন ছিলনা,বর্তমানে প্রয়োজন পড়ায় জায়গাটি দখনে নেয়া হয়েছে।
এ ব্যাপারে সহড়ন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম জানান, কিছুদিনের মধ্যেই রাস্তাটি পাকা করা হতো। কিন্তু হঠাৎ করে রাস্তাটি দখল করে নেওয়ায় এখন তারা চিন্তিত। বিদ্যালয়ের শিশুদের ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে এখন কষ্টকর হবে।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাফিয়া আক্তার অপু জানান, রাস্তা দখল হলে আমার করার কিছুই নেই। আর এটা কে দেখবে তাওতো আমার জানা নেই।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা জানান, এ বিষয়ে আমি আবগত আছি। আবিলম্বে রাস্তাটি উদ্ধার করা হবে বলেও তিনি জানান।

মন্তব্য