| প্রচ্ছদ

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বগুড়ায় গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪৯০ বার। প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯ ।

অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৪ জনকে গ্রেফতার করেছে ফুলবাড়ি ফাঁড়ি পুলিশ। শনিবার সকাল সোয়া ৮ টার দিকে ফুলবাড়ি মধ্যপাড়া লোহার ব্রিজ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হয়েছেন যারা- সদর উপজেলার রাজাপুর এলাকার কায়দে আজমের ছেলে রাসেল সরকার(৩০), হটিলাপুর পশ্চিমপাড়া এলাকার মৃত আব্দুল জলিলের ছেলে ফিরোজ মিয়া(৩০),ফুলবাড়ি সরকার পাড়ার সোহেল সরকারের ছেলে নাহিদ সরকার(২২) এবং মানিকচক এলাকার আজাহার আলীর ছেলে মোঃ রাকিব(২২)। এছাড়াও অজ্ঞাতনামা ১৫ জনের বিরুদ্ধেও মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 
ফুলবাড়ি ফাঁড়ি পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর শফিকুল ইসলাম জানান, কিছু অসাধু ব্যক্তি সকাল থেকে ফুলবাড়ি মধ্যপাড়া লোহার ব্রিজের নিচে করতোয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করছিল এমন সংবাদ পেয়ে তারা অভিযান চালান। পুলিশের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীর দলের সদস্যরা পালাতে চেষ্টা করে।পরে পুলিশের হাতে রাসেল, রাকিব, নাহিদ এবং ফিরোজ ধরা পরে। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত একটি পুরাতন ডিজেলচালিত মেশিন, ১০ ফিট উচ্চতার দুইটি পাইপ উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, গ্রেফতার হওয়া ৪জনসহ অজ্ঞাতনামা ১৫ জনের বিরুদ্ধে সদর থানায় ২০০০ সালের প্রাকৃতিক জল ধারা সংরক্ষণ আইনের ৮  ধারার অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য