| প্রচ্ছদ

বার্সার জয়ে মেসি-সুয়ারেজ ও গ্রিজম্যানের গোল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৭ বার। প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯ ।

আন্তর্জাতিক বিরতির পরে লা লিগায় দুর্দান্ত শুরু করেছে বার্সেলোনা। এইবার নিজেদের মাঠে এরনেস্তো ভালভার্দের শিষ্যদের কাছে পাত্তাই পায়নি। প্রথমে অ্যান্তোনিও গ্রিজম্যান পরে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে ৩-০ ব্যবধানে জিতেছে কাতালানরা। আপাতত পয়েন্ট টেবিলে উঠেছে শীর্ষে। 

মেসি-গ্রিজম্যান রসায়ন নিয়ে এর আগে প্রশ্ন উঠেছিল। মেসির সঙ্গে সম্পর্ক ভালো নয়। সম্পর্ক গড়ে উঠছে না বলে প্রশ্ন উঠেছিল। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী ফুটবলার অ্যান্তোনিও গ্রিজম্যান বলেন, মেসির সঙ্গে তার কথা কম হয়। পরে মেসি অবশ্য বলেন তাদের মধ্যে কোন সর্ম্পক নেই। সম্পর্ক ভালো-খারাপ ব্যাপারটা মাঠের বাইরে। তবে মাঠে জুটি গড়ে বার্সেলোনার আক্রমণের নতুন ত্রয়ী দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় গ্রিজুর গোলে এগিয়ে যায় বার্সা। ক্লিমেট লিংলেট তাকে গোলে সতায়তা দেন। ওই এক গোলেই প্রথমার্ধ শেষ করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতে মেসিকে দিয়ে দারুণ এক গোল করান গ্রিজম্যান। রসায়ন জমে ওঠার আভাস দেন। প্রথমে সুয়ারেজ বল ছাড়েন গ্রিজম্যানকে। সাবেক অ্যাথলেটিকো মাদ্রিদ তারকা সেটা মেসিকে বাড়ান। ক'দিন আগে ষষ্ঠ ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতা মেসি সেটা এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন।

পরের গোলটি সুয়ারেজকে দিয়ে করান মেসি। দ্বিতীয় গোলের ঠিক উল্টো রসায়ন। প্রথমে বল ধরে মেসিকে দারুণ এক থ্রু দেন গ্রিজম্যান। মাঝমাঠ থেকে দেওয়া তার বল ধরে এইবারের বক্সে ঢুকে যান মেসি। গোলে শট নিতে পারতেন। কিন্তু রসায়ন জমিয়ে তুলতে কিংবা গোল নিশ্চিত করতে সুয়ারেজকে ফাঁকায় বল পাস দেন আর্জেন্টিনা তারকা মেসি। গোল করতে ভুল করেননি উরুগুয়ের বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

এ জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে বার্সেলোনা। অথচ এক পর্যায়ে লিগে তাদের অবস্থান ছিল সাতে। তবে এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়েই বার্সার পেছনে আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। শনিবার বাংলাদেশ সময় রাত একটায় জিনেদিন জিদানের শিষ্যরা মায়োর্কার মুখোমুখি হবে। ওই ম্যাচে জয় পেলে পয়েন্ট টেবিলে আবার শীর্ষে উঠে যাবে লস ব্লাঙ্কোসরা। আর ড্র করলে গোল ব্যবধানে শীর্ষেই থাকবে কাতালানরা।

মন্তব্য