| প্রচ্ছদ

বিজেপিকেও সহায়তা করতে চান নোবেল বিজয়ী অভিজিৎ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪২ বার। প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯ ।

দিন কয়েক আগেই নোবেল পেয়েছেন। তা নিয়ে এখনও উচ্ছ্বাস থিতিয়ে যায়নি। তারই মধ্যে দিল্লিতে এসে পৌঁছলেন অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

নোবেল বিজয়ের কিছুদিন পর দিল্লিতে এসে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন এবং এ দেশে চলতে থাকা বিতর্কের রেশটাকে মাথায় রেখে জানান, নরেন্দ্র মোদীও যদি কোনও সাহায্য চান তার কাছে, তা হলে তিনি তাতেও প্রস্তুত।

শনিবার ভোরে দেশে ফিরে সংবাদমাধ্যমকে তিনি জানান, ন্যায় প্রকল্প নিয়ে তার সঙ্গে যোগাযোগ করেছিল কংগ্রেস। কোথায় কত বরাদ্দ করা যায়, তা তিনিই জানিয়েছিলেন তাদের। তবে শুধু কংগ্রেস বলে নয়, বিজেপি এলে তাদেরও সব রকমভাবে সাহায্য করতেন তিনি। কারণ নিজের রাজনৈতিক মতাদর্শের চেয়ে দেশের উন্নতি তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর একজন পেশাদার হিসাবেও বিজেপিকে সাহায্য করতেন তিনি।

দেশে ফিরে জেএনইউতে সারাদিনই সময় কাটান অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে যান। টেবিল টেনিসও খেলেন। ঘুরে দেখেন লাইব্রেরি। ছাত্রছাত্রীদের নিজস্বীর আবদার মেটান। একটি বই উদ্বোধনের কথা রয়েছে অভিজিতের। জানা যায়, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাতের কথা রয়েছে তার। বুধবার তিনি কলকাতায় আসবেন।

মন্তব্য