| প্রচ্ছদ

মেসির ভোট পেয়ে উচ্ছ্বসিত মানে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯ ।

ফিফার বর্ষসেরা পুরুষ ফুটবলার হিসেবে মেসির প্রথম ভোটটা পেয়েছেন সাদিও মানে। লিভারপুলের সেনেগাল ফরোয়ার্ড ফিফা বর্ষসেরার পুরস্কার জেতা লিওনেল মেসির ভোট পেয়ে উচ্ছ্বসিত বলে জানান। সাদিও মানে পঞ্চম সেরা ফিফা বর্ষসেরা পুরুষ ফুটবলার নির্বাচিত হন।

সর্বশেষ ফিফা বর্ষসেরার তালিকায় সেরা পাঁচে জায়গা পেয়েছেন লিভারপুলের তিনজন। মিসর তারকা মোহামেদ সালাহ চতুর্থ অবস্থানে থেকে শেষ করেছেন। ভার্জিল ভ্যান ডাইক ফিফার দ্বিতীয় সেরা ফুটবলার হয়েছেন। এছাড়া জুভেন্টাসের তারকা ফুটবলার রোনালদো ছিলেন তিনে। লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার জিতেছেন সেরা গোলরক্ষকের পুরস্কার।

ফিফা বর্ষসেরার ভোটে বার্সা তারকা লিওনেল মেসি প্রথম ভোট দিয়েছেন সাদিও মানেকে। এরপর ক্রিস্টিয়ানো রোনালদো এবং ক্লাব সতীর্থ ফ্রাঙ্ক ডি জংকে ভোট দিয়েছেন তিনি। মেসির ভোট পাওয়া নিয়ে মানে বলেন, 'মেসির ভোট পাওয়া আমার জন্য খুবই বড় এক পাওয়া। আমি যেখান থেকে উঠে এসেছি সেদিকে তাকালে দেখা যাবে, অনেকটা পথ পাড়ি দিয়ে ফেলেছি। একাডেমিতে খুব বেশি ফুটবল খেলার সুযোগ হয়নি আমার। তারপরও এখানে পৌছে গেছি।'

সাউদাম্পটনে তিন মৌসুম কাটিয়ে লিভারপুলে আসেন মানে। এটা তার ক্যারিয়ারের সেরা সিদ্ধান্ত বলে জানান এই তারকা। প্রথমবার ক্লপকে দেখে কিছুটা চুপসে গিয়েছিলেন বলেও জানান সেনেগাল ফরোয়ার্ড। তার বক্তব্য অনুসারে, ক্লপ অনেক কথা বলেন। মানে আবার একটু চুপচাপ। ক্লপ খুবই ভালো একজন মানুষ। তাকে সবাই খুব ভালোবাসেন। সত্যি বলতে এটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তিনি কিছুটা মজার মানুষ। আবার খুব সিরিয়াসও।  

মন্তব্য