| প্রচ্ছদ

গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর আত্মাজীবনী প্রকাশ হচ্ছে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার। প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯ ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটি গ্রিক ভাষায় প্রকাশিত হতে যাচ্ছে।

গ্রিস যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান এ উদ্যোগ নিয়েছেন। শিগগির বইটির মোড়ক উন্মোচন করা হবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গ্রিসের সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধীদলীয় নেতা আলেক্সিস চিপ্রাস উপস্থিত থাকবেন বলে কামরুল জানিয়েছেন।

বইটি গ্রিক ভাষায় প্রকাশ করার অনুমতি দেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

কামরুল বলেন, আমি আশাকরি অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার উপস্থিতিসহ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত, গ্রিসসহ ইউরোপ আওয়ামী লীগ, যুবলীগ ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

বইটি নিয়ে পরিকল্পনার কথা তুলে ধরে কামরুল হাসান বলেন, বইটি যতবেশি গ্রিকদের হাতে পৌঁছে দেয়া যাবে ততোই আমাদের স্বার্থকতা। প্রতিটি সিটি কর্পোরেশনের মেয়র,ডেপুটি মেয়র, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়,গ্রিক মিডিয়া, রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ীদের হাতে পৌঁছে দিতে আমি বদ্ধপরিকর।

বইটি গ্রিস আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দের হাত থেকে উপহার দেয়া হবে। এছাড়াও গ্রিকরা যেন অনলাইনেও বইটি পড়তে পারেন সে ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন,গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ে গ্রিকরা বঙ্গবন্ধু, বাংলাদেশ, মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে জানতে পারবে সেই সঙ্গে বাংলাদেশে এত বড় মহান নেতার জন্ম ও তার আত্নত্যাগ জেনে গ্রীসে বসবাসরত প্রায় ত্রিশ হাজার বাংলাদেশির সম্মান বৃদ্ধি পাবে।

আমাদের দ্বিতীয় প্রজন্মের ছেলেমেয়েরা গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রতি আরো বেশি আকৃষ্ট হবে। তিনি পৃথিবীর প্রাচীনতম গ্রিক ভাষায় বইটি প্রকাশ করতে পেরে আবারো বঙ্গবন্ধু পরিবারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন

মন্তব্য