| প্রচ্ছদ

দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে জনমত গঠনে বগুড়ায় দুপ্রকের মানববন্ধন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৮০ বার। প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯ ।

দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জনমত গঠনে বগুড়ায় মানববন্ধন করেছে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)। মঙ্গলবার সকাল ১১ টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের সহযোগিতায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এসময় ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, দুপ্রকের সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম, সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মল হক, সহ-সভাপতি ডা এ এইচ এম মশিউর রহমান এবং মাহফুজা আরা মিভা।

জনসাধারণের মাঝে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথা উল্লেখ করে বক্তারা বলেন, 'দুর্নীতি বন্ধ না হলে বাংলাদেশ এগিয়ে যেতে পারবে না। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন। যার কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে। সময় এখন সচেতনতার। আমরা যদি সচেতন হই, দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করি তাহলে সরকারের এই ঘোষণা বাস্তবায়িত হবে। দুর্নীতিমুক্ত একটি সুন্দর সমাজ গঠিত হবে।'  

এছাড়াও মানববন্ধনে ঘুষ, অবৈধ সম্পদ অর্জন, অর্থপাচার, ক্ষমতার অপব্যবহার, সরকারি সম্পদ ও অর্থ আত্মসাতসহ যেকোনো ধরনের দুর্নীতি হতে দেখেলেই জনসাধারণকে ১০৬ নম্বরে কল করে দুদক কর্মকর্তাকে বিষয়টি জানানোর জন্য আহবান করা হয়।    

মঙ্গলবার জনসচেতনতামূলক ওই কর্মসূচিতে সংগঠনের কার্যনির্বাহী সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীর হোসেন তোতা, অ্যাডভোকেট বিনয় কুমার বিশু, জাহাঙ্গীর হোসেন, বাবুল আক্তার রিপন, ইমতিয়াজ আহমেদ, সঞ্জু রায়, নূর দিরা জাহান, সমাজ সেবক আর এম ইউনুস এবং ইউথ লিডার রিপন প্রামাণিক ও আরিফুল ইসলাম।

মাবনববন্ধন শেষে জনসাধারণের মাঝে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়তে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। 

মন্তব্য