| প্রচ্ছদ

পিএসজির জয়ে এমবাপের হ্যাটট্রিক, ইকার্দির জোড়া গোল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৪ বার। প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯ ।

দ্বিতীয়ার্ধের মাঠে নেমে সব আলো কেড়ে নিলেন কিলিয়ান এমবাপে। পেলেন হ্যাটট্রিকের দেখা। আর মাঠ ছাড়ার আগে জোড়া গোল করলেন মাউরো ইকার্দি। আক্রমণভাগের দুই খেলোয়াড়ের নৈপুণ্যে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বেলজিয়াম ক্লাব ব্রুজকে উড়িয়ে দিয়েছে পিএসজি।

মঙ্গলবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচটিতে ৫-০ গোলের জয় পায় লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। এর মধ্য এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে শতভাগ জয়ের ধারা ধরে রাখল ফরাসি ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে খেলা শুরুর সপ্তম মিনিটে এঞ্জেল ডি মারিয়ার পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে পিএসজিকে এগিয়ে নেন ইকার্দি। এই গোলটি নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে অতিথি দল।

দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল পায় পিএসজি। বিরতির পর সপ্তম মিনিটে মাঠে নামেন এমবাপে। মাঠে নামার নবম মিনিটে গোলের দেখা পেয়ে যান ফরাসি এই ফরোয়ার্ড। ৬৩তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলকে তৃতীয় গোল এনে দিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড ইকার্দি।

শেষ দিকে চার মিনিটের ব্যবধানে আরও দুটি গোল করার মধ্য দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলের বড় জয় নিশ্চিত করেন এমবাপে। সেই সঙ্গে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বদলি হিসেবে নেমে দ্রুততম সময়ে হ্যাটট্রিক গড়ার রেকর্ড গড়লেন তরুণ এই ফুটবল তারকা।

‘এ’ গ্রুপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে সবকটিতে জয়সহ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি।

দিনের অপর ম্যাচে তুরস্কের গালাতাসারাইকে ১-০ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয়স্থানে।

মন্তব্য