| প্রচ্ছদ

আশঙ্কাজনক হারে কমছে নওয়াজ শরিফের প্লাটিলেট

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৮ বার। প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯ ।

পাকিস্তানের দুই প্রধান বিরোধী দলের অন্যতম নেতা হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে আদিয়ালা কারাগার থেকে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে ভর্তির পর সোমবার দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফকেও গুরুতর অসুস্থ অবস্থায় লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। খবর ডনের।

হঠাৎ করে বিরোধী দলের নেতারা কেন এভাবে জেলখানায় গুরুতর অসুস্থ হয়ে পড়লেন, এ নিয়ে সোমবার থেকেই পাকিস্তানে বিরোধী দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে আসছেন। তাদের অভিযোগ, শীর্ষ বিরোধী দলের এই নেতারা ঠিকমতো চিকিৎসাসেবা পাচ্ছেন না। তাদের তিলে তিলে মারার জন্য তেহরিক-ই-ইনসাফের সরকার চক্রান্ত করছে।

এদিকে চিকিৎসকরা বলেছেন- মঙ্গলবার নওয়াজ শরিফের অবস্থার আরও অবনতি হয়েছে।

তার রক্তে প্লাটিলেটের পরিমাণ ১৬ হাজার থেকে কমে দুই হাজারে নেমে এসেছে। একজন সুস্থ মানুষের যেখানে কমপক্ষে দুই লাখ প্লাটিলেট থাকার কথা।

মূলত ডেঙ্গুজ্বরের কারণে প্লাটিলেট কমে। এ জন্য তার ডেঙ্গু পরীক্ষা ও ইসিজি করা হয়। কিন্তু ডেঙ্গু পরীক্ষায় ফল নেগেটিভ আসে।

চিকিৎসকরা বলছেন, এভাবে প্লাটিলেট কমতে থাকলে তাকে আর বাঁচানো সম্ভব নাও হতে পারে। এ কারণে প্লাটিলেট বাড়াতে আজ তাকে রক্ত দেয়া হতে পারে।

মন্তব্য