| প্রচ্ছদ

বগুড়ায় ইন্টাঃ হোপ স্কুল ও শৈলীর যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৬৫ বার। প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৯ ।

‘গাছ লাগাও, জীবন বাঁচাও’ শ্লোগানকে সামনে রেখে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ বগুড়া শাখা এবং শৈলী সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে বগুড়ায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শৈলীর পরিবেশ বিষয়ক কর্মসূচী 'সাসটেইনেবল এনভায়রনমেন্টাল ডেভেলপমেন্ট ইন বাংলাদশের' (এসইডিবি) সহযোগিতায় স্কুলটির নিজস্ব ভবনে ফলজ, বনজ এবং ভেষজ ১০০ টি গাছ লাগানো হয়।  

অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ বগুড়া শাখার শিক্ষার্থী এবং শিক্ষক মন্ডলী অংশগ্রহণ করেছেন। গাছ লাগানোর পাশাপাশি তাদের নিজ নিজ ক্লাসে পরিবেশ দূষণ, পরিবেশ রক্ষার্থে গাছের প্রয়োজনীয়তা, গাছের জীবন চক্র, গ্রীন হাউস ইফেক্ট সম্পর্কে সচেতন করা হয়। এছাড়াও ক্রাফট ওয়ার্কের মাধ্যমে শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান দান করা হয়।  

ইন্টারন্যাশনাল হোপ স্কুল বগুড়া শাখার প্রধান সঞ্চিতা চাকলাদার বলেন, 'পরিবেশ সম্পর্কে শিক্ষর্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিই এই অনুষ্ঠানের মূল লক্ষ্য।'

প্রাক-প্রাথমিক পর্যায়ের কার্যক্রম সমন্বয়ক রেজওয়ান পারভীনের তত্ত্বাবধানে ওই অনুষ্ঠানে শিক্ষার্থীরা বৃক্ষরোপন, বৃক্ষ নিধন, বৈশ্বিক উষ্ণানয়ন ইত্যাদি প্রয়োজনীয়তা বিষয়ে তুলে ধরেন।

এছাড়াও শৈলী সমাজ উন্নয়ন সংস্থার পক্ষ থেকে ওই বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, নির্বাহী পরিচালক মামুন উল হাসান, পরিবেশ বিশেষজ্ঞ আতিকুর রহমান মল্লিক, পাবলিক রিলেশন এন্ড কমিউনিকেশন ম্যানেজার মাহবুবা পারভীন লুনা এবং প্রোগ্রাম ডেভেলপমেন্ট অফিসার আরাফাত রহমান।

মন্তব্য