| প্রচ্ছদ

বগুড়ার ধুনটের সাবেক মেয়র কারাগারে

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১৫০ বার। প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৯ ।

বগুড়ার ধুনট পৌর বিএনপির সাবেক সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডলের (৬৫) নাশকতার মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। 

বৃহস্পতিবার সকালের দিকে তিনি জামিনের আবেদন করে বগুড়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির হলে বিচারক শহিদুল ইসলাম এই আদেশ দেন। আসামী পক্ষের আইনজীবি টিএম মইনুল হাসান হেলাল এই তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার নিমগাছি ইউনিয়নের নান্দিয়ারপাড়া রহমানিয়া সিনিয়র মাদ্রাসার পিছনে ফাঁকা মাঠের ভেতর ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর রাত ৮ টার দিকে বিএনপির নেতাকর্মীরা গোপন বৈঠক করেন। ওই গোপন বৈঠকে বিএনপির নেতাকর্মীরা সরকার বিরোধী নাশকতামুলক কর্মকান্ডের প্রস্তুতি নেয়। 

এসময় খবর পেয়ে থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে লাঠি, দেশীয় তৈরী অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা কৌশলে ঘটনাস্থল ত্যাগ করে। 

এই ঘটনায় ওই রাতেই ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) শাহীনুর রহমান বাদী হয়ে নাশকতা ও বিস্ফোরক আইনে থানায় একটি মামলা (মামলা নং ১৬৩/১৮) দায়ের করেন। ওই মামলায় ধুনট পৌর বিএনপির তৎকালীন সভাপতি ও সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডলসহ ১৮ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত ১০-১৫ জনকে আসামী করা হয়েছে। থানা পুলিশ এই মামলাটি তদন্ত করছেন।

মন্তব্য