| প্রচ্ছদ

২২ বছর পূর্তি পালন করলো সরঃ আঃ হক কলেজের বাঁধন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৮৭ বার। প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৯ ।

‘দ্বাবিংশ বর্ষ শেষে প্রতিজ্ঞা হোক, রক্তদানে দূর হবে মৃত্যুর শোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় বগুড়া সরকারি আজিজুল হক কলেজে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার সকাল ১০টায় থেকে কলেজের বটতলা প্রাঙ্গণ এক বর্ণাঢ্য র‍্যালি বের করে সংগঠনটি। র‍্যালিটি ক্যাম্পাসের চত্বর প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চের সামনে গিয়ে সমাপ্ত হয়। 


‘রক্তই হোক একে অন্যের বাঁধন’ প্রতিপাদ্যে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন প্রতিষ্ঠিত হয়। যাত্রা শুরু থেকে মুমূর্ষুদের বিনামূল্যে রক্ত সরবরাহের পাশাপাশি বিভিন্ন সচেতনামূলক ও স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে সংগঠনটি।


র‍্যালী শেষে সকাল ১১ টায়  দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী, উপাধ্যক্ষ ফজলুল হক, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মাহতাব হোসেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শাহজাহান আলী, বাধনের উপদেষ্টা জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস এবং কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাধনের তৌফিক আহম্মেদ। 

মন্তব্য