| প্রচ্ছদ

বাংলাদেশে সিরিজ নিয়ে কোহলি-রোহিতদের সঙ্গে বৈঠক সৌরভের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৭ বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৯ ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)মসনদে বসার পরদিনই জাতীয় দলের রোডম্যাপ (রূপরেখা) নিয়ে কথা বলেছেন সৌরভ গাঙ্গুলি। দুই অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মার সঙ্গে বৈঠক করেছেন তিনি। সেখানে বাংলাদেশ সিরিজ নিয়েও আলোচনা হয়েছে।

দুই অধিনায়ক বলা হচ্ছে এ কারণে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকছেন কোহলি। পরিবর্তে এ সিরিজে ভারতকে লিড দেবেন রোহিত। তবে টেস্ট সিরিজে যথারীতি টিম ইন্ডিয়ার নেতৃত্বে দেখা যাবে কোহলিকে। অধিকন্তু সব ফরম্যাটে তার ডেপুটি রোহিত।

স্বভাবতই দুজনের সঙ্গে কথা বলেছেন সৌরভ। গুরুত্বপূর্ণ এ সভায় উপস্থিত ছিলেন ভারতীয় নির্বাচকমণ্ডলী। হাজির ছিলেন বোর্ড সচিব জয় শাহ এবং কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। তবে অনুপস্থিত ছিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী।

বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। টিম ইন্ডিয়ার ভবিষ্যত রূপরেখা নিয়ে আলাপ হয়। মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনা হয়। বাংলাদেশ সিরিজ থেকেও নিজেকে সরিয়ে রেখেছেন তিনি। টাইগারদের বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলা নিয়ে কথা হয়।

আগামী নভেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবেন সফরকারীরা। ৩ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সফর। আর ২২-২৬ নভেম্বর কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে টেস্ট দিয়ে শেষ হবে।

এ টেস্টের প্রথম দিনে মাঠে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।থাকতে পারেন ভারতীয় অধিনায়ক নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাদের আতিথেয়তা ও নিরাপত্তা নিয়েও আলোচনা করেন সৌরভ-কোহলিরা।

উল্লেখ্য, গেল বুধবার বিসিসিআই সভাপতি হিসেবে কার্যভার গ্রহণ করেন সৌরভ। পরের দিন বৃহস্পতিবার বোর্ডের সহকর্মী, জাতীয় দলের নির্বাচক ও ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করেন তিনি।

মন্তব্য