| প্রচ্ছদ

আম্পায়ারকে গালি দিয়ে নিষিদ্ধ নাসির

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৯ ।

কোনো কিছুতেই যেন বিতর্ক পিছু ছাড়ছে না জাতীয় দল থেকে ছিটকে পড়া ক্রিকেটার নাসির হোসেনের। এরই মধ্যে চলমান ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরে দ্বিতীয় রাউন্ডের খেলায় ২০ অক্টোবর রংপুর ও ঢাকা বিভাগের মধ্যকার ম্যাচের শেষ দিন আম্পায়ারকে গালি দিয়ে বসেন তিনি। খবর সমকাল অনলাইন 

মেজাজ হারিয়ে আম্পায়ারকে গালি দেওয়ার অপরাধে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছিল নাসির হোসেনকে। তবে আর্থিক জরিমানা দিয়েই পার পাচ্ছেন না তিনি। অখেলোয়াড়সুলভ আচরণের কারণে নাসিরকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। ফলে কক্সবাজারে শনিবার থেকে শুরু হওয়া তৃতীয় রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে রাজশাহীর বিপক্ষে রংপুর তাদের অধিনায়ককে সঙ্গে পাচ্ছে না। 

বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সাংবাদিকদের জানান, 'মূলত দুটি কারণে নিষেধাজ্ঞা পেয়েছেন নাসির। প্রথম ম্যাচে বোলিংয়ের সময় সে সিরিয়াস না থকে মজা করছিল। আর দ্বিতীয় ম্যাচে আবেদনে সাড়া না দেওয়ায় আম্পায়ারকে গালি দেয় সে। এ কারণে নাসিরকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।'

প্রসঙ্গত চট্টগ্রামে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাত্র ৩ ওভার বোলিং করেছিলেন নাসির। ব্যাট-বলে প্রথম দুই রাউন্ডে ভালো করতে পারেননি তিনি।

লিগ শুরুর আগে তার ফিটনেসের অবস্থা ছিল করুণ। বিপ টেস্টে প্রথমবার মাত্র ৯.২ স্কোর করেন। যেখানে পাশ মার্ক ছিল ১১। দ্বিতীয় বিপ টেস্টে ১০ স্কোর করে বিশেষ বিবেচনায় লিগ খেলার অনুমতি পান। কিন্তু লিগের শুরু থেকেই সমালোচনায় ভাসছেন নাসির।

মন্তব্য