| প্রচ্ছদ

ধসের কবলে বাড়ি, দম্পতির প্রাণ বাঁচাল বিড়াল!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৯ ।

গভীর রাতে ঘুমে আচ্ছন্ন ছিলেন এক দম্পতি। হঠাৎ করেই ভবনের বিভিন্ন স্থান থেকে ভেঙে পড়তে শুরু করে টুকরা টুকরা অংশ। এ দৃশ্য দেখে চিৎকার শুরু করে দেয় বাড়ির দুই পোষা বিড়াল। এতেই ঘুম ভেঙে যায় ওই দম্পতির। বিপদ বুঝে মুহূর্তেই ঘর থেকে বেরিয়ে আসেন তারা। তারপরই ভেঙে পড়ে পুরো ভবন।

সম্প্রতি এমনই এক ঘটনা ইতালিতে। জানা গেছে, কয়েকদিন আগে দেশটির উত্তর-পূর্ব অঞ্চলে বসবাসরত ক্লদিও পিয়ানা ও তার স্ত্রী সাবরিনা পেলেগ্রিনি নিজেদের বাড়িতে ঘুমাচ্ছিলেন। তখন ভয়ঙ্কর ঝড় হচ্ছিল ওই এলাকায়। এর ফলে ব্রিজ ভেসে যায়, ভুমি ধস নামে। 

ক্লদিও পিয়ানা জানান, তারা যখন গভীর ঘুমে আচ্ছন্ন তখন চিৎকার শুরু করে সিম্বা আর মোজ নামের তাদের দুটি পোষা বিড়াল। এতে তার স্ত্রী সাবরিনার ঘুম ভেঙে যায়। সাবরিনা উঠে দেখতে পান, বিড়াল দুটি ছাদের ওপর থেকে খসে পড়া একটা প্লাস্টারের টুকরা নিয়ে খেলছে আর চিৎকার করছে। ওই সময় আরও কয়েকটি স্থান থেকে প্লাস্টার খসে পড়তে দেখেন সাবরিনা। পরিস্থিতি বুঝতে পেরে সঙ্গে সঙ্গে তিনি তার স্বামী ক্লদিওকে ডেকে তোলেন।

এরপর দ্রুতই তারা ওই স্থান ত্যাগ করার জন্য গাড়িতে চাপেন। কিন্তু ঝড়ের কারণে তারা বাইরে কাদামাটিতে আটকা পড়েন। পরে উদ্ধারকর্মীরা এসে তাদের উদ্ধার করে। 

ক্লদিও জানান, তারা বের হওয়ার পর পরই তাদের বাড়ি ধসের খবর তারা জানতে পারেন। 

ক্লদিও বলেন, ‘ এখন আমাদের আর কিছুই নেই। উদ্ধারকর্মীরা জানিয়েছেন আমরা আর ওই বাড়িতে ফিরতে পারেবো না। তবে সৌভাগ্যক্রমে সিম্বা, মোজের সঙ্গে আমরা অন্তত বেঁচে গেছি।’

উল্লেখ্য, ইতালিতে বয়ে যাওয়া ওই ঝড়ে এক ট্যাক্সি চালকসহ নিহত হয়েছেন। সেই সঙ্গে বহু বাড়ি ধসের ঘটনা ঘটেছে। সূত্র : মেইল অনলাইন

মন্তব্য