| প্রচ্ছদ

প্রিমিয়ার লিগ আগের নিয়মে হলে কিছু খেলোয়াড় বড়লোক হবেঃ পাপন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪০ বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৯ ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আগের নিয়মে হলে ৮-১০ জন খেলোয়াড়ই শুধু বড়লোক হবে। বাকিরা ক্ষতিগ্রস্ত হবে।

বেতন বাড়ানোসহ সাকিবরা ১৩ দফা যে দাবি পেশ করেছেন, তার মধ্যে অন্যতম হলো প্রিমিয়ারি লিগ আগের নিয়মে আয়োজন। তথা নিজেদের পছন্দ মতো দলে খেলার সুযোগ দেয়া। খবর যুগান্তর অনলাইন 

এ ব্যাপারে দেশের একটি জনপ্রিয় দৈনিককে বিসিবি সভাপতি বলেন, ওদের আন্দোলন শুরুর একমাস আগেই সিসিডিএম (ক্রিকেট কমিটি অব মেট্টোপলিস) চেয়ারম্যানকে আগের নিয়ম ফিরিয়ে নেয়ার নির্দেশও দিয়েছি। এতে অবশ্য ৮-১০ জন খেলোয়াড়ই শুধু বড়লোক হবে।

বিসিবি সভাপতি বলেন, আগের নিয়মে হলে কিছু কিছু ক্রিকেটারকে নিয়ে টানাটানি হবে। চ্যাম্পিয়ন হওয়ার জন্য শীর্ষ ক্রিকেটারদের দলে ভেড়াতে চাইবে ক্লাবগুলো। ভালো দল গড়তে প্রত্যেক ক্লাবই এক-দুজন করে শীর্ষ ক্রিকেটার নিতে চাইবে। সুতরাং বড় অঙ্ক তো জাতীয় দলের ৮-১০ জন ক্রিকেটারই পাবে। ওরা কী দাম চাইবে চিন্তা করুন! তখন বাকি খেলোয়াড়দের কী হবে?

বোর্ড সভাপতি আরও বলেন, বাজেট তো প্রতিটা দলেরই সমান। শীর্ষ ক্রিকেটারদের পেছনে ব্যয় বেশি করলে স্বাভাবিকভাবেই অন্যদের থেকে কমবে। এতে অন্য ক্রিকেটারদের লাভবান হওয়ার সুযোগ দেখছি না। আর যে নিয়ম ওরা চাচ্ছে না, সেটি কিন্তু ওদের পীড়াপীড়িতেই চালু করেছিলাম।

পাপন বলেন, প্লেয়ার বাই চয়েজতো ওদের জন্যই করা হলো। ওরা খালি এসে বলে, ‘টাকা পাই না, টাকা পাই না।’ ওদের টাকা পাওয়া যেন নিশ্চিত থাকে, সে জন্যই তো প্লেয়ার্স বাই চয়েজ করেছি। এই যে বিপিএল নিয়ে এত হুলুস্থুল, সব খেলোয়াড়ের টাকা কিন্তু সমান। খালি ছয়জন আইকন ক্রিকেটারের টাকা একটু কমে যাচ্ছে। অন্য খেলোয়াড়দের কিন্তু এর মধ্যে আসারই কথা না। কারণ আগে ওদের পারিশ্রমিক যা ছিল, এবারও তা-ই থাকছে।

মন্তব্য