| প্রচ্ছদ

বগুড়ায় ট্রেড ইউনিয়ন কেন্দ্র রাজশাহী বিভাগীয় সভা

প্রেস রিলিজ
পঠিত হয়েছে ৩৫ বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৯ ।

বগুড়ার সাতমাথায় উদীচী কার্যালয়ে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের রাজশাহী বিভাগীয় শ্রমিক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকাল সাড়ে ১১ টায় ঐ সভায়  টি.ইউ.সি বগুড়া জেলা কমিটির সভাপতি প্রবীণ শ্রমিক নেতা আব্দুস সাত্তার তারা'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রে'র কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য মোঃ সিরাজুল ইসলাম, ফজলুর রহমান, জিন্নাতুল ইসলাম, হরিশংকর সাহা প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন টি.ইউ.সি বগুড়া জেলার  সাধারণ সম্পাদক মতিয়ার রহমান। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শ্রমিক শ্রেণী উৎপাদন করে দেশের অর্থনৈতিক চাকাকে সচল রাখে এবং দেশকে সমৃদ্ধির পথে অগ্রসর করে। অথচ সেই শ্রমিক শ্রেণী অনাহারে অর্ধাহারে থাকবে, বিনা চিকিৎসায় ধুকে ধুকে মরবে এবং তার ছেলে মেয়ে  নিরক্ষর  থাকবে এটা মেনে নেওয়া যায় না। দেশে যে শ্রম আইন কার্যকর আছে তা শ্রমিকের স্বার্থ রক্ষা করে না, মালিকের স্বার্থ রক্ষা করে। এই শ্রম আইন সংশোধন করতে হবে। শ্রমিক ছাটাই,  শ্রমিক নির্যাতন  বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন দেশ বাঁচাও,  শিল্প বাঁচাও, শ্রমিক বাঁচাও এমন নীতিতে শ্রম আইন প্রণয়ন করতে হবে। মানব সভ্যতার ইতিহাস শ্রেণী সংগ্রামের ইতিহাস। লড়াই- সংগ্রাম-আন্দোলন ছাড়া মালিক পক্ষ কোন দাবি মেনে নিবে না, অধিকার আদায় হবে না। অধিকার ও দাবি আদায় করতে হলে শক্তিশালী শ্রমিক আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কে শক্তি নিয়ে দাঁড়াতে হবে। তরুণদের নেতৃত্বে আনতে হবে। আগামী ৬ ও ৭ ডিসেম্বর টি.ইউ.সি' র জাতীয় সম্মেলন কে সফল করার জন্য সমবেত সকলকে আহ্বান জানান।

মন্তব্য