| প্রচ্ছদ

বগুড়ায় খেলতে গিয়ে শিশুরা পেলো ৯ টি পরিত্যক্ত বোমা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২০৮ বার। প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৯ ।

বগুড়ার আদমদিঘী উপজেলায় একটি পুকুর পাড়ে খেলছিল বেশ কিছু শিশু। মাটি খুঁড়ে খেলতে গিয়ে তারা একে একে ৯ টি বোমা দেখতে পায়। কৌতুহলবশত সেগুলো নিয়েই খেলা শুরু করে। শনিবার সন্ধ্যায় উপজেলার রামপুর গ্রামের মছোর নামের একটি পুকুর পাড়ে এই ঘটনা ঘটে। 

পরে পুলিশ এসে ওই ৯ টি বোমা উদ্ধার করে থানায় নিয়ে যায়। উদ্ধার হওয়া বোমাগুলো পরিত্যক্ত এবং এর মধ্যে ৬ টি ককটেল ও ৩ টি গ্র্যানেড বলে দাবি পুলিশ। 

রামপুরা গ্রামের ইনছের আলী জানান, শনিবার বিকাল থেকেই ৫/৬ জন শিশু গ্রামের পশ্চিমে মছোর নামক পুকুর পাড়ে খেলছিলো। একটু পর সন্ধ্যার দিকে ইউসুফ (৮) নামের এক শিশু ধান কাটা কাচি দিয়ে পুকুর পাড়ে মাটি খুঁড়লে বোমার মত কিছু দেখতে পায় তারা। একে একে ৯ টি বোমা পাওয়া যায় সেখান থেকে। এরপর বোমাগুলো নিয়ে তারা খেলতে শুরু করে। গ্রামবাসি দেখতে পেয়ে তাদের কাছ থেকে বোমাগুলো নিয়ে একটি বালতির পানিতে ডুবে রাখে এবং পুলিশকে খবর দেয়। পরে রাত সাড়ে ৮ টার দিকে পুলিশ সেগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আদমদিঘী থানার ওসি জালাল উদ্দিন জানান, খবর পেয়ে বোমা গুলো থানায় আনা হয়েছে। এর মধ্যে ৬ টি ককটেল ও ৩ গ্র্যানেড। তবে সবগুলোই পরিত্যক্ত।

মন্তব্য