| প্রচ্ছদ

এবার নিজ দেশের নাগরিককে গুলি করে হত্যা করল বিএসএফ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৭ বার। প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯ ।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বাঁশজানি সীমান্তে গরু পাচারের সময় বিএসএফের গুলিতে ভারতীয় এক নাগরিক নিহত হয়েছে। নিহত কিশোর সীমান্তের নিকটবর্তী কুচবিহার জেলার দিনহাটার দীঘলটারী গ্রামের মানিক শেখের পুত্র আখেরুল শেখ (১৭)। খবর যুগান্তর অনলাইন 

সোমবার ভোররাতে এ ঘটনা ঘটে।

কুড়িগ্রাম-২২ বিজিবির উপঅধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত কিশোরের লাশ ভারতীয় পুলিশ নিয়ে গেছে। সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

জানা গেছে, ভুরুঙ্গামারীর বাঁশজানি সীমান্তের ৯৭৫ নং মেইন পিলার এবং ৮ ও ৯ নং সাব পিলারের মাঝখানে শূন্য রেখায় গুলিবিদ্ধ এক কিশোরের লাশ এবং বাংলাদেশি সীমান্তের অভ্যন্তরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় একটি বাছুর গরু পড়ে থাকতে দেখে স্থানীয়রা।

খবর পেয়ে বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে যায়। পরে বিএসএফ লাশটি ভারতীয় নাগরিক বলে সনাক্ত করে ভারতীয় পুলিশে হস্তান্তর করে।

স্থানীয়রা জানান, ভোরে গরু পার করার সময় বিএসএফ গুলি ছুড়লে ওই কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এসময় একটি গরুও পায়ে গুলিবিদ্ধ হয়।

বিজিবি ময়দান বিওপি কমান্ডার সুবেদার মো. রফিক জানান, নিহত কিশোর বাংলাদেশি না ভারতীয় এ নিয়ে প্রথমে সংশয় সৃষ্টি হয়। পরে বিএসএফ সদস্যরা লাশ সনাক্ত করে নিয়ে যায়।

ভুরুঙ্গামারী থানার ওসি ইমতিয়াজ কবির জানান, বর্তমানে ওই এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

মন্তব্য