| প্রচ্ছদ

'দেশ বাঁচাতে ছাত্র-যুবকদের বাম গড়ে তোলার আহবান'ঃ বগুড়ায় মুজাহিদুল ইসলাম সেলিম

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ০১ নভেম্বর ২০১৯ ।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উদ্যোগে দু'‌দিনব্যাপী রাজশাহী বিভাগীয় যুব কমিউনিস্ট ক্যাম্পের উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে। 

শহ‌রের সাত মাথায় সকাল ১১টায় কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি, ডাকসুর সাবেক ভিপি, কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচীর  উদ্বোধন ঘোষণা করেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে বগুড়া জেলা ক‌মি‌টির সাধারণ সম্পাদক আ‌মিনুল  ফ‌রি‌দ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির রাজশাহী বিভাগীয় সমন্বয়ক, রাজশাহী জেলা ক‌মি‌টির সাধারণ সম্পাদক, রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না। এর আ‌গে বাংলা‌দেশ উদীচী শিল্পী গোষ্ঠী বগুড়া জেলা সংসদ উদ্বোধনী ম‌ঞ্চে গণসংঙ্গীত প‌রি‌বেশন ক‌রে। 

প্রধান অতিথির বক্তব্যে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন প্রধানমন্ত্রী বলেছেন, পেঁয়াজ ছাড়া তরকারি রান্না করা যায়, গত জাতীয় সংসদ নির্বাচন থেকে তিনি বুঝেছেন যে ভোট ছাড়া নির্বাচনের মাধ্যমে যদি সরকার গঠন ক‌রা যায় তাহ‌লে পেঁয়াজ ছাড়াও তরকা‌রি রান্না যা‌বে। নির্বাচ‌নের  অভিজ্ঞতা থেকেই হয়তো তিনি পেঁয়াজ ছাড়া তরকারি রান্নার কথা বলেছেন। দেশের সার্বিক রাজনৈতিক প‌রি‌স্থি‌তি বিশ্লেষণ ক‌রে তিনি বলেন আওয়ামী লীগ এবং বিএনপিকে আপনারা ক্ষমতায় দেখেছেন এ দ্বি-দলীয় রাজনৈতিক ধারা দিয়ে বাংলাদেশের মানুষের সংকট নিরসন হওয়া সম্ভব না। এ কারণে তি‌নি আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক মেরুকরণের বাইরে একটি বাম গণতা‌ন্ত্রিক বিকল্প শক্তি সমা‌বেশ গড়ে তোলার উপর গুরুত্ব আ‌রোপ ক‌রেন। ‌তি‌নি ব‌লেন, দেশ বাঁচা‌তে ছাত্র যুবক‌দের এ‌গি‌য়ে এ‌সে বাম বিকল্প গ‌ড়ে তুল‌তে হ‌বে। তরুণ যুবকরা কেন সম্রাটের মত হবে? তাদের তাজুলের মত  হতে হবে।

উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে অন্যা‌ন্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন সিরাজগঞ্জ জেলা ক‌মি‌টির সভাপ‌তি ইসমাইল হো‌সেন, সাধারণ সম্পাদক শেখ মোস্তফা নুরুল আ‌মিন, রাজশাহী জেলা ক‌মি‌টির সভাপ‌তি এনামুল হক, নওগাঁ জেলা ক‌মি‌টির সভাপ‌তি মহসীন রেজা, সাধারণ সম্পাদক শ‌ফিকুল ইসলাম, বগুড়া জেলা কমি‌টির সভাপ‌তি জিন্নাতুল ইসলাম, জয়পুরহাট জেলা ক‌মি‌টির সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, না‌টোর জেলা ক‌মি‌টির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী, বগুড়া জেলা ক‌মি‌টির সা‌বেক ভারপ্রাপ্ত সভাপ‌তি হা‌ফিজ আহ‌মেদ, সা‌বেক সাধারণ সম্পাদক দুলাল কুন্ডু, কেন্দ্রীয় ক‌মি‌টির প্রাক্তন সদস্য মোস্তা‌ফিজুর রহমান ফিজু প্রমুখ।

দু'‌দিনব্যাপী এ ক্যা‌ম্পে বি‌ভিন্ন অ‌ধি‌বেশ‌নে আ‌লোচনা কর‌বেন সভাপ‌তিমন্ডলীর সদস্য আব্দুল্লাহ আল ক্বাফী রতন, কেন্দ্রীয় ক‌মি‌টির সদস্য আলতাফ হোসাইন, মো. কিব‌রিয়া প্রমুখ।

এই রাজশাহী বিভাগের আটটি জেলা থেকে প্রায়  ২ শ' ৫০  জন অংশগ্রহণকারী অংশ নিচ্ছেন।

মন্তব্য