| প্রচ্ছদ

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে বিজয় ফুল উৎসব অনুষ্ঠিত

মুক্তিযুদ্ধের চেতনায় শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে- বগুড়া জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২৯ বার। প্রকাশ: ০২ নভেম্বর ২০১৯ ।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের স্বাধীনতার ইতিহাস ও এর গুরুত্ব শিশুদের জানাতে পারলে ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্বে তারা যোগ্য ভূমিকা রাখতে পারবে।
নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি ও সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে বিজয় ফুল উৎসবে শনিবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন বর্তমান সরকার শিশুদের শিক্ষা ও সংস্কৃতি বিকাশে সমানভাবে ভূমিকা রেখে যাচ্ছে গত বছর থেকে শুরু হওয়া বিজয় ফুল উৎসব তারই একটি ধারাবাহিকতা। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলী।

শিশু ও যুব সংগঠক সঞ্জু রায়ের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, মুক্তিযোদ্ধা ডা: আরশাদ সাঈদ, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আল মামুন সরদার এবং বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি গৌতম কুমার দাস। আলোচনা সভা পরবর্তী বিজয় ফুল উৎসব শিরোনামে শিশু একাডেমী প্রাঙ্গণে দিনব্যাপী অনুষ্ঠিত জেলার ১২টি উপজেলা থেকে আগত শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার (দলীয় জাতীয় সঙ্গীত ও দেশাত্মবোধক গান, কবিতা আবৃতি, স্বরচিত গল্প ও কবিতা লেখা, একক অভিনয়, চিত্রাঙ্কণ, বিজয় ফুল তৈরি ও চলচিত্র নির্মাণ) ফলাফল ঘোষনা ও পুরস্কার বিতরণ করা হয়। যুব নেতৃবৃন্দদের মাঝে দিনব্যাপী অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মৌসুমী জামান, পারমিতা ভট্টাচার্য, পুষ্পা খাতুন, হাবিবা নাসরিন, মেহরাব হোসেন তানভীর, রিমন প্রাং ও যুবায়ের। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ১ম স্থান অর্জনকারীরা আগামী ৯ নভেম্বর রাজশাহী বিভাগীয় পর্যায়ে নিজ নিজ বিষয়ে বিজয় ফুল উৎসবের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

মন্তব্য