| প্রচ্ছদ

নারায়ণগঞ্জের এসপি হারুনকে বদলি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬১ বার। প্রকাশ: ০৩ নভেম্বর ২০১৯ ।

নারায়নগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদকে বদলি করা হয়েছে। তাকে নারায়ণঞ্জ থেকে ঢাকার হেড কোয়ার্টারে পুলিশ সুপার টিআর হিসেবে বদলি করা হয়েছে।

রোববার সন্ধ্যার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পরপর তিনবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন মোহাম্মদ হারুন অর রশীদ। মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, শিল্প এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষাসহ তার কর্তব্যরত এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় তিনি এ সম্মানে ভূষিত হন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালনের আগে তিনি গাজীপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালন করেছেন। ক্যারিয়ারে তিনি ৩ বার বিপিএম ও ২ বার পিপিএম পদক পেয়েছেন।

২০১৮ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় হন। এ অবদানের জন্য ৪ ফেব্রুয়ারি পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে রাজারবাগ প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক “বিপিএম” (বাংলাদেশ পুলিশ পদক) ব্যাচ পরিয়ে দেন।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার হোসেনপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা- আবদুল হাসেম, মাতা-জহুরা খাতুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স, এমএসএস, এলএলবি (জাবি) থেকে ডিগ্রি অর্জন করেন হারুন অর রশীদ।

মন্তব্য