| প্রচ্ছদ

বিমান দুর্ঘটনা থেকে রক্ষা জাতীয় ফুটবল দলের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৪ বার। প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯ ।

বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাইয়ে ফিরতি লেগের ম্যাচ খেলতে গত রাতে ওমানের উদ্দেশে উড়াল দিয়েছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে ঘণ্টা খানিক আকাশে উড়ে আবারও ঢাকায় ফিরে আসেন মামুনুল ইসলামরা।

তবে সোমবার সকাল ১০টায় বাংলাদেশ বিমানের বিশেষ একটি ফ্লাইটে ফুটবলাররা ঢাকা ছেড়েছে বলে জানা গেছে।

রোববার রাত সাড়ে নয়টায় ওমান যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলকে। ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে রাত নয়টায় আনুষঙ্গিক সব কাজ সেরে ফেললেও যান্ত্রিক ত্রুটির কারণে বিমান ছাড়তে দুই ঘণ্টা দেরি হয়। সমস্যা সমাধান করে বিমানটি আকাশে ওড়ার পরও শুরু হয় আরেক দফা যান্ত্রিক ত্রুটি। আকাশে ওড়া অবস্থাতেই বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয় বিমানে।

প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর বাধ্য হয়ে পাইলট বিমানটি ঢাকায় ফেরত নিয়ে আসে। বাংলাদেশ দলের সব ফুটবলার ও কর্মকর্তারা সুস্থ আছেন। তবে এ সময় আতঙ্কিত হয়ে পড়েন জাতীয় দলের ফুটবলাররা।

সোমবার ওমানের উদ্দেশে উড়াল দেওয়ার আগে বাংলাদেশ দলের গোলকিপার আশরাফুল রানা আতঙ্কের কথা জানিয়ে ফেসবুক পোস্টে লিখেছেন, “আল্লাহ তালার অশেষ মেহেরবাণী আর মানুষের দোয়ায় গত রাতে এক বড় রকমের বিমান দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি। বিমানে শুধু আমরা জাতীয় দলের ফুটবলাররাই ছিলাম না। অনেক সাধারণ মানুষও ছিল। যাই হোক আমরা সবাই সুস্থ আছি এবং আজকে সকালে আবার ওমানের উদ্দেশ্যে রওনা হচ্ছি। সবাই দোয়া করবেন যেন ভালো মত পৌঁছাতে পারি।”

বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর ওমানের আল-সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশ দলের।

মন্তব্য