| প্রচ্ছদ

শেরপুরে মহাসড়ক প্রশস্তকরণ ভূমি অধিগ্রহণে ন্যায্য ক্ষতিপুরণের দাবীতে সংবাদ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৭৮ বার। প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯ ।

উত্তরবঙ্গ মহাসড়ক ফোরলেন উন্নীতকরণ প্রকল্পে বগুড়ার শেরপুরে মহাসড়ক সংলগ্ন ভূমি অধিগ্রহণে ন্যায্য ক্ষতিপুরণের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে।  সোমবার দুপুরে শেরপুরে ফোরলেন মহাসড়ক অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ জমির মালিক স্বার্থ সংরক্ষণ কমিটির পক্ষ থেকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
পৌরশহরের শেরপুর বাসষ্ট্যান্ড ব্যবসায়ী সমিতির সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন অত্র কমিটির আহবায়ক সাংবাদিক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু। তিনি তার লিখিত বক্তৃতায় বলেন, সরকারী সিদ্ধান্ত মোতাবেক ঢাকা-রংপুর মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্প সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এর আওতায় শেরপুরে ভুমি অধিগ্রহণ করা হচ্ছে। কিন্তু বিশ্বস্ত সুত্রে আমরা জানতে পারছি, বিগত ১৯৬২ সালের এমআরআর রেকর্ড মুলে জমির শ্রেনীকরনের ভিত্তিতে জমির মুল্য পরিশোধ করা হবে। এটা করা হলে জমির মালিকগণ ক্ষতিগ্রস্থ হবেন। সংবাদ সম্মেলনে ২০১৭ সালের ভুমি অধিগ্রহণ আইন ও বিধি মোতাবেক জমির বাস্তব শ্রেনীর উপর ভিত্তি করে ভূমির মালিকদের ক্ষতিপুরণ দেয়ার দাবী জানান তিনি।
উক্ত সংবাদ সম্মেলনে শেরপুর ফোরলেন অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ জমির মালিক স্বার্থ সংরক্ষণ কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল কাদের, সদস্য সচিব আলহাজ্ব মাহবুবুল আলম হিরু, সদস্য শহিদুল ইসলাম শহিদ, আব্দুল মতিন, আলহাজ্ব জালাল উদ্দিন, আলহাজ্ব সেলিম রেজা, কামরুজ্জামান রাফু, আব্দুল মোমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য