| প্রচ্ছদ

পরকীয়ার জেরে স্বামী হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৩২ বার। প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৯ ১৬:১৭:০১ ।

মাদারীপুরের ডাসারে পরকীয়ার জেরে স্বামী হত্যার দায়ে স্ত্রীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও আর্থিক জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার বেলা ১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম আসমা বেগম। মামলার বিবরনী থেকে জানা যায়, ২০১৮ সালের ১২ জানুয়ারী জেলার ডাসার থানার পূর্ব বোতলা গ্রামে ছত্তার সর্দারের ছেলে আলহাজ সর্দারকে পরকীয়ার  কারণে তার স্ত্রী আসমা বেগম খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করেন। পরে গলায় ফাঁস দিয়ে স্বামীকে শ্বাসরোধ করে হত্যা করেন। খবর সমকাল অনলাইন 

এ ঘটনায় পরের দিন নিহতের বোন সাজেদা বেগম বাদী হয়ে নিহতের স্ত্রী আসমা বেগম ও তার প্রেমিক কালকিনি উপজেলার রামনগর গ্রামের লাল মাহমুদ সর্দারের ছেলে রাব্বি সর্দারকে আসামী করে ডাসার থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশি তদন্তে রাব্বি সর্দারকে অব্যাহতি প্রদান করা হয়। ব্যাপক যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামী আসমা বেগম দোষী প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করেন আদালত। সেই সঙ্গে অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড প্রদান করা হয়।

রায় প্রদানের সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এ রায়ে আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং ও নিহতের স্বজনরা সন্তোষ প্রকাশ করেছেন। 

মন্তব্য