| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৩৫ বার। প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯ ।

বগুড়ার ধুনট উপজেলায় ‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়’ -এ প্রতিপাদ্য নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর ১২টায় ধুনট ফায়ার সার্ভিস স্টেশনে আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন, র‌্যালী, আগুন নিয়ন্ত্রণ ব্যবহৃত সরঞ্জামের প্রদর্শনী, সড়ক দুর্ঘটনা ও অগ্নিকান্ডে ফায়ার সার্ভিসের কার্যক্রমের মহড়া প্রদর্শনী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বগুড়া- ৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করেন। পরে তিনি প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য দেন। 

উপজেলা নির্বাহি অফিসার রাজিয়া সুলতানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ধুনট কার্যালয়ের স্টেশন ইনচার্জ আতাউর রহমান, লিডার শামীম রেজা, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবু তালেব, ধুনট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম গামা, সাবেক ছাত্রলীগ নেতা মাইদুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, ধুনট ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক আরিফুল ইসলাম ও মাঠপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জেরিন আকতার।

আগামী ১২ নভেম্বর পর্যন্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহে ধুনট উপজেলায় অগ্নিকান্ডে জানমাল রক্ষায় জনসচেতনতা তৈরীর লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে।

মন্তব্য