| প্রচ্ছদ

বগুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তদের হানা: কাগজপত্র তছনছ ও মালামাল লুট

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৫৩ বার। প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯ ।

বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস কক্ষের তালা ভেঙ্গে দুর্র্ধষ চুরির ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার দিনগত রাতে উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনে এই চুরির ঘটনা ঘটে। এসময় সংঘবদ্ধ দুর্বৃত্তরা বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙ্গে একটি বায়োমেট্রিক হাজিরা মেশিন ও ডিজিটাল সাউন্ড সিষ্টেম চুরি করে নিয়ে গেছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা সিদ্দিকী জানান, ঘটনার রাতে বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী জয়দেব কুমারের মেয়ে অসুস্থ জনিত কারণে বিদ্যালয়ে ছিলেন না। আর এই সুযোগে দুর্বৃত্তরা বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। একইসঙ্গে কক্ষে রক্ষিত আলমারিতে রাখা গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করেন তারা। পরে শিক্ষক-কর্মচারীদের বায়োমেট্রিক হাজিরা মেশিন ও সাউন্ড সিষ্টেম চুরি করে নিয়ে যায়। গতকাল বুধবার সকাল ৭টার দিকে শিক্ষাপ্রতিষ্ঠানে চুরির বিষয়টি জানতে পারেন। পরে ঘটনাটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানান তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. মিনা পারভীন জানান, চুরির বিষয়টি প্রধান শিক্ষক মোবাইল ফোনের মাধ্যমে আমাকে জানিয়েছেন। তিনি এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে থানা পুলিশকে জানানোর জন্য ওই শিক্ষককে বলা হয়েছে বলে এই কর্মকর্তা জানান।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানান, এ ধরণের ঘটনার কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।
 

মন্তব্য