| প্রচ্ছদ

ইডেন টেস্টের ঘণ্টা বাজাবেন হাসিনা-মমতা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৪ বার। প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯ ।

মাঠে গড়ানোর আগেই অনেক কিছুর জন্য কলকাতার ইডেন গার্ডেনসে অনুষ্ঠেয় বাংলাদেশ-ভারত মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টটি আকর্ষণীয় হয়ে উঠেছে। এই টেস্টের জৌলুশ আরও বাড়াতে এসেছে নতুন ঘোষণা। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইডেন গার্ডনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন দিবারাত্রির এই টেস্টের। খবর দেশ রুপান্তর 

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া কোলকাতায় সংবাদমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচের ঐতিহাসিক এ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজন করছে সিএবি। পশ্চিমবঙ্গের গভর্নর জয়দ্বীপ ধ্যানকারকেও মাঠে আমন্ত্রণ জানানো হয়েছে।

শুধু তাই নয় এ টেস্টে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন। ম্যাচ শুরুর আগে গান গাইবেন এ কিংবদন্তি।

আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম ও ভারতের একমাত্র অলিম্পিক স্বর্ণজয়ী অভিনব বিন্দ্রাকে। কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও আনার চেষ্টা করছেন সৌরভ।

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০০০ সালে টেস্ট অঙ্গনে পা রেখেছিল বাংলাদেশ। ঐ ম্যাচের মধ্যে দিয়ে সৌরভ গাঙ্গুলি তার অধিনায়কত্বের সূচনা করেছিলেন। তাই সাবেক এ বাঁহাতি ব্যাটসম্যান ঐ ম্যাচে বাংলাদেশের হয়ে খেলা সব ক্রিকেটারকে ইডেনে আগামী ২২ নভেম্বর আমন্ত্রণ জানাবেন।

২২ নভেম্বর ক্রিকেটের ইডেন গার্ডেনসে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। এর আগে ১৪ নভেম্বর থেকে মধ্যপ্রদেশের ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট।

দল দুটি মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে উভয় দল একটি করে ম্যাচ জেতায় সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।

মন্তব্য