| প্রচ্ছদ

সৌদি আরবে খেলতে যাবে বার্সা-রিয়াল-আতলেতিকো

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭০ বার। প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯ ।

স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত অনুযায়ী ২০২০ সালের জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপের আসর বসবে সৌদি আরবে। এই আসরে খেলবে চার দল- রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ ও ভালেন্সিয়া!

মাদ্রিদে সোমবার রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধান কার্যালয়ে প্রতিযোগিতাটির ড্র অনুষ্ঠিত হয়। তাতে ফাইনালে ওঠার লড়াইয়ে বার্সেলোনার ভাগ্যে প্রতিপক্ষ হিসেবে পড়েছে শক্তিশালী আতলেতিকো। আর রিয়ালের প্রতিপক্ষ ভালেন্সিয়া।

চার দলের এই প্রতিযোগিতার ম্যাচ অনুষ্ঠিত হবে ৬২ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে।

৮ জানুয়ারিতে প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-ভালেন্সিয়া। পর দিন দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা-আতলেতিকো। ফাইনাল ১২ জানুয়ারি।

স্পেনের ফুটবল নিয়ন্ত্রণ সংস্থার সিদ্ধান্ত অনুযায়ী সুপার কাপের আগামী তিন আসরই অনুষ্ঠিত হবে সৌদি আরবে। সিদ্ধান্তটি গত সেপ্টেম্বরে প্রকাশ্যে আসলে অনেকে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সমালোচনা করেছিলেন।

দেশটির সংবাদপত্র এবিসি জানিয়েছে, সৌদি আরবে স্প্যানিশ সুপার কাপ আয়োজন করলে প্রতি আসরের জন্য আয় হবে প্রায় ৩ কোটি ৩০ লাখ পাউন্ড থেকে প্রায় ৪ কোটি ইউরো। এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন সরকারী কর্মকর্তারা ও লা লিগা কতৃপক্ষও।

স্পেনের ভারপ্রাপ্ত ক্রীড়ামন্ত্রী মারিয়া জোসে রিয়েনদা বলেছিলেন, যে দেশে নারী অধিকারকে সম্মান করা হয় না সে দেশে এমন প্রতিযোগিতা আয়োজনে সরকার সমর্থন দেবে না।

 

স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, সৌদি আরবে সুপার কাপ আয়োজনে প্রতিযোগিতাটির মূল্য বাড়বে। সেই সঙ্গে ২০৩০ সালে ফুটবল বিশ্বকাপের আয়োজক হওয়ার লড়াইয়ের ক্ষেত্রে স্পেনের ভাবমূর্তিও উজ্জ্বল হবে।

মন্তব্য