| প্রচ্ছদ

গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে শান্ত-সৌম্যরা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৪ বার। প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯ ।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল ইমার্জিং টিমস কাপে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ইমার্জিং দল। সোমবার নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকাররা নেপাল ইমার্জিং দলকে উড়িয়ে দেয়। তাতেই টানা তিন জয়ে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখে বাংলাদেশ ইমার্জিং দল।

সাভারের বিকেএসপিতে এদিন টস জিতে ফিল্ডিং বেছে নেয় স্বাগতিকেরা। সুমন খান, মিনহাজুল আবেদীন আফ্রিদির দাপুটে বোলিংয়ে দলীয় দেড় শ রানও করতে পারেনি নেপাল। ৪৪.৩ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায় দলটি। সর্বোচ্চ ৩৮ রান করেন সম্পাল কামি। অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্লর ব্যাট থেকে আসে ২২ রান।

সুমন খান ও আফ্রিদি নেন ৩টি করে উইকেট। ২টি করে উইকেট নেন তানভির ইসলাম ও মেহেদী হাসান। সুমন খান হংকং ও ভারতের বিপক্ষেও নিয়েছিলেন ৪টি করে উইকেট।

জবাব দিতে নেমে আগের দুই ম্যাচে যথাক্রমে অপরাজিত ৮৪ ও ৭৩ রান করা সৌম্য ফেরেন (১১) দ্রুত। তবে মোহাম্মদ নাঈম ও অধিনায়ক শান্ত দারুণ ব্যাটিং করলেন। নাঈম ৪৫ রানে ফিরলেও শান্ত তুলে নেন টানা দ্বিতীয় ফিফটি।

আগের দিন ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন শান্ত। এদিন অপরাজিত ৫৯ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন। ৫৬ বলে ৬ চার ও ২ ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি।

বৃহস্পতিবার আসরের দ্বিতীয় সেমিফাইনালে ‘এ’ গ্রুপের সেরাদের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে আসরের প্রথম সেমিফাইনাল বুধবার। ফাইনাল অনুষ্ঠিত হবে শনিবার।

মন্তব্য